মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:২০ অপরাহ্ন
শিরোনাম :
টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি যুদ্ধ না, আমরা শান্তি চাই : প্রধানমন্ত্রী

খুলনা বিভাগে করোনায় ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৩৭৩

খুলনা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৮১ পাঠক পড়েছে

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে ১৩৭৩ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, যা আগের দিন ছিল ৮৮০ জন। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু দাঁড়াল দুই হাজার ৪৫৪ জন। মোট মৃত্যুর মধ্যে খুলনা জেলায়ই ৬৩৬ জন। এরপর রয়েছে কুষ্টিয়ায় ৫৭৬ জন।

সোমবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলদার জানান, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৩৭৩ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়, যা আগের দিন ছিল ৮৮০ জন। মৃত্যুর সংখ্যা ২৬ যা আগের দিনের ছিল ৪০। আজ ১৪ জন কম হয়েছে।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় সাতজন, বাগেরহাটে একজন, যশোরে তিনজন, মাগুরা দুইজন, ঝিনাইদহে দুইজন, কুষ্টিয়ায় সাতজন, চুয়াডাঙ্গায় একজন, মেহেরপুর তিনজনসহ মোট ২৬ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা গতকাল ছিল ৪০ জন।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৫ হাজার ১৮৫ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৪৫৪ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭১ হাজার ৪৯৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৬৩৬ জন, তারপর কুষ্টিয়ায় ৫৭৬ জন, যশোরে ৩৫৪ জন, ঝিনাইদহে ২০৯ জন ও মেহেরপুরে ১৪০, চুয়াডাঙ্গা ১৬৪ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৬৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ১৩৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৬৩৬ জন এবং সুস্থ হয়েছে ১৮ হাজার ১৬১ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ৬ হাজার ১৪১ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১২৭ জন এবং সুস্থ হয়েছে পাঁচ হাজার ৪২৫ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৭৭৬ জন এবং মারা গেছে ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে চার হাজার ৫১৯ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৫৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮হাজার ৯৮১ জন। এ সময় মারা গেছে ৩৫৪ জন এবং সুস্থ হয়েছে ১৪ হাজার ৬৫৩ জন।

নড়াইলে এ সময়ে শনাক্ত ৪৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১৮৯ জন। মারা গেছে ৯৪ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৩২১ জন।

মাগুরায় শনাক্ত হয়েছে ৫৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ১৮৪ জন। এ সময় মারা গেছে ৬৯ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৪৩ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৯৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে সাত হাজার ৮৪৮ জন। মারা গেছে ২০৯ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৭৫৭ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৮০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৯৫ জন। মারা গেছে ৫৭৬ জন এবং সুস্থ হয়েছে ১১ হাজার ৩০৬ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ১০৩ জন। মারা গেছে ১৬৪ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ১০৬ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৯৩৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪০ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ২০৩ জন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580