বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

গণপরিবহন চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ৮১ পাঠক পড়েছে

ক্ষতিগ্রস্ত ও কর্মহীন পরিবহন শ্রমিকদের জন্য খাদ্যসামগ্রী বরাদ্দ ও গণপরিবহন চলাচলের অনুমতি প্রদানসহ ১২ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ।

রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।

তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম হচ্ছে- পরিবহন সেক্টর থেকে চাঁদাবাজির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া, পরিবহন শ্রমিকদের জন্য সরকার ঘোষিত মজুরি বাস্তবায়ন, নিয়োগপত্র প্রদান, বোনাস ও ওভার টাইম প্রদান।

মানববন্ধানে বক্তারা বলেন, করোনা মহামারির কারণে পরিবহন বন্ধ রয়েছে। যার ফলে এই সেক্টরের সঙ্গে জড়িত লাখো চালক, হেলপারসহ অন্যান্য শ্রমিকরা এখন কর্মহীন সময় পার করছেন। আয়ের কোনো সোর্স না থাকায় তাদের জীবন-জীবিকা এখন মারাত্মক হুমকির মুখে। অনেকের ঘরে রান্না করে খাওয়ার মতো চালও নেই। ধার-দেনা করে জীবন অতিবাহিত করছে। আমরা প্রধানমন্ত্রীর কাছে বলতে চাই, জরুরি ভিত্তিতে এই ক্ষতিগ্রস্ত ও কর্মহীন পরিবহন (গণপরিবহণ, রিকসা-ভ্যান, ঠেলাগাড়ী) শ্রমিকদের জন্য পর্যাপ্ত খাদ্যসামগ্রী শ্রম অধিদফতর থেকে রেজিস্ট্রেশন প্রাপ্ত সংগঠনের মাধ্যমে বরাদ্দ করা হোক। একইসঙ্গে গণপরিবহন চলাচলের অনুমতিও দেওয়া হোক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মদ হানিফ খোকন, সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী, সহ-সভাপতি মো. হারুন অর রশিদ খান, মো. কাইয়ুম, দফতর সম্পাদক আশরাফুল ইসলাম, সহ-দফতর সম্পাদক মো. সাইদুর রহমান রাজা প্রমুখ।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580