মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি যুদ্ধ না, আমরা শান্তি চাই : প্রধানমন্ত্রী

গরু-খাসির প্রভাব মুরগিতে, চাল-তেলে অস্থিরতা

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯৩ পাঠক পড়েছে

রংপুরে ফের ঊর্ধ্বমুখী মাংসের বাজার। সপ্তাহের ব্যবধানে সব ধরনের মাংসের দাম কেজিতে বেড়েছে ২০-৫০ টাকা। এছাড়া সবজির বাজার প্রায় অপরিবর্তিত থাকলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে ভোজ্যতেল ও চাল। নতুন করে মূল্যবৃদ্ধির তালিকায় যুক্ত হয়েছে পেঁয়াজ। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রংপুর নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে ব্রয়লার মুরগি ১৪৫-১৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ তা বিক্রি হচ্ছে ১৬৫-১৭০ টাকায়। এছাড়া পাকিস্তানি মুরগি ২৪০-২৫০ থেকে বেড়ে ২৭০-২৮০, দেশি মুরগি ৩৯০-৪০০ থেকে বেড়ে ৪৪০-৪৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া গরু ৬০০ এবং খাসির মাংস ৯০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

আমতলা বাজারে মুরগি কিনতে আসা গৃহবধূ মনোয়ারা বেগম বলেন, সপ্তাহের ব্যবধানে বাড়তে শুরু করেছে মুরগির দামও। এতে মাংসের চাহিদা পূরণ করা অসম্ভব হয়ে উঠছে। বাজার ঘুরে দেখা যায়, প্রায় সব ধরনের সবজির দাম অপরিবর্তিত রয়েছে। খুচরা পর্যায়ে কেজি প্রতি টমেটো আগের দামেই ৩০-৩৫ টাকা, গাজর ২৫, মটরশুটি ৮০, মুলা ১৫-২০, করলা ৯০-১০০ থেকে বেড়ে ১১০-১২০, ধনেপাতা ২০, চিকন বেগুন ৪০, গোল বেগুন ৬০-৬৫, শিম ৩৫-৪০, শসা ৭০ থেকে কমে ৫০, পেঁপে ২৫, লেবু প্রতি হালি ২০, কাঁচামরিচ ১০ থেকে বেড়ে ৫০, প্রতি পিস বাঁধাকপি ১০-১৫, ফুলকপি ২৫-৩০, লাউ ৪০-৪৫, কাঁচকলা হালি ২০-২৫, প্রতি কেজি মিষ্টি আলু ও মিষ্টি কুমড়া ৩০ এবং দেশি পেঁয়াজ ৩৫ টাকা থেকে বেড়ে ৪৫ টাকায় বিক্রি হচ্ছে।

বাড়তি দামে বিক্রি হচ্ছে তেল। বাজারে এক লিটার বোতলজাত সয়াবিন তেল এখন ১৬৫-১৬৮ ও খোলা সয়াবিন ১৮০ এবং বোতলজাত পাঁচ লিটার তেল ৭৯৫-৮০০ টাকায় বিক্রি হচ্ছে। সপ্তাহের ব্যবধানে খুচরা বাজারে স্বর্ণা (মোটা) ৪৬-৪৮ টাকা অপরিবর্তিত থাকলেও বিআর২৯ ৫৫ থেকে বেড়ে ৫৭, বি২৮ ৫৮-৬০, মিনিকেট ৬৫ টাকা এবং নাজিরশাইল ৭৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া অপরিবর্তিত রয়েছে মাছের বাজার।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580