শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন

গুচ্ছ পদ্ধতি: ভর্তিচ্ছুদের দিতে হবে ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১৩১ পাঠক পড়েছে

স্টাফ রিপোর্টার : দেশের ১৯ সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে।  এতে ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নপত্রে পরীক্ষা হবে।  শনিবার (১৯ ডিসেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার মান বণ্টন ও পরীক্ষা পদ্ধতিসহ এ সংক্রান্ত অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বিভাগ পরিবর্তনের জন্য আলাদা ইউনিট না থাকলেও বিজ্ঞান ইউনিটের জন্য বাংলা, ইংরেজি ও আইসিটির বিষয়ে প্রশ্ন থাকবে। এই প্রসঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ‘আমরা ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা নেবো। কোনো লিখিত পরীক্ষা থাকবে না। এছাড়া আমাদের আগের সিদ্ধান্ত ছিল ৩ ইউনিটে ভর্তি পরীক্ষা নেবো। সেই সিদ্ধান্ত বহাল থাকছে।’

যবিপ্রবি উপাচার্য আরও বলেন, ‘গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা কমিটি শুধু পরীক্ষাটা নেবে। পরীক্ষার ফল দেওয়ার পর কোন বিশ্ববিদ্যালয় কিভাবে ভর্তি নেবে, সেটা তাদের ব্যাপার।’ এসএসসি-এইচএসসির জিপিএ-এর কত মার্ক যোগ করা হবে, গ্রুপ পরিবতর্ন ইত্যাদি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের ওপরে নির্ভর করবে বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580