শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

গৃহকর্মীর বিস্তারিত তথ্য পুলিশকে জানানোর আহ্বান ডিএমপির

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ২০৯ পাঠক পড়েছে

রাজধানীর বাসা-বাড়িতে গৃহকর্মী নিয়োগের ক্ষেত্রে তাদের বিস্তারিত তথ্য, ছবি ও ঠিকানা ভাড়াটিয়া তথ্য ফরমে সংযুক্ত করার আহ্বান জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

গত ২৩ জুলাই কাজের নামে বাসা থেকে সাড়ে তিন ভরি স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ পালিয়ে যায় তিনদিন আগে যোগদান করা গৃহকর্মী নূপুর আক্তার। ওই ঘটনায় রামপুরা থানায় দায়ের করা মামলায় নূপুরকে গ্রেফতারের পর এ আহ্বান জানিয়েছে ডিএমপি।

রবিবার দুপুরে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির গোয়েন্দা দক্ষিণ বিভাগের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, অনলাইনের মাধ্যমে যোগাযোগ করে গত ১৯ জুলাই ১০ হাজার টাকা বেতনে নূপুর নামে ওই গৃহকর্মী ভুক্তভোগীর বাসায় কাজে যোগ দেয়।

ঈদের দুদিন পরই ২৩ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই গৃহকর্মী বাসা থেকে সাড়ে তিন ভরি স্বর্ণালঙ্কার ও কিছু নগদ টাকা নিয়ে পালিয়ে যায়। ওই ঘটনায় রামপুরা থানায় একটি মামলা করেন ভুক্তভোগী। ওই ঘটনায় গোয়েন্দা রমনা বিভাগের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে গৃহকর্মী নূপুরকে কুমিল্লা জেলার লাকসাম থানার বাউরতলা এলাকা থেকে গ্রেফতার করে।

গ্রেফতার নূপুর আক্তারের হেফাজত থেকে মামলার বাদীর চুরি যাওয়া ১টি স্বর্ণের চুড়ি, ১টি স্বর্ণের চেইন, ১টি স্বর্ণের আংটি (মোট ওজন সাড়ে ৩ ভরি) ও নগদ টাকা উদ্ধার করা হয়।

এক প্রশ্নের জবাবে যুগ্ম কমিশনার (পিবি দক্ষিণ) মাহবুব আলম বলেন, এই ধরনের চুরি ডাকাতির ঘটনায় আমাদের আসামিদের গ্রেফতার ও মালামাল উদ্ধারে বেগ পেতে হয়। কারণ ডিএমপির তথ্য ভাণ্ডারে বা ভাড়াটিয়া তথ্য ভাণ্ডারে এধরনের গৃহকর্মীদের তথ্য সংযুক্ত থাকে না। তবে আমরা তথ্যপ্রযুক্তির সহায়তায় গৃহকর্মী নূপুরকে গ্রেফতার করতে সমর্থ হই।

ফেসবুক গ্রুপের মাধ্যমে কাজের বুয়ার সন্ধান ও নিয়োগ প্রক্রিয়া চলছে। এক্ষেত্রে কী পরিমাণ চুরি বা ডাকাতির তথ্য ডিএমপি পাচ্ছে জানতে চাইলে তিনি বলেন, বাসা-বাড়িতে গৃহকর্মী বা দারোয়ান নিয়োগ দিলে নিকটস্থ থানা পুলিশকে জানান, ভাড়াটিয়া তথ্য ভাণ্ডারে তাদের ছবি, পরিচয়সহ বিস্তারিত তথ্য সংযুক্ত করুন। তাহলে যেকোনো অপরাধে তাদের দ্রুত আটক করা সম্ভব। এঘটনায় জড়িত নূপুর আরও দুটি চুরির ঘটনায় জড়িত ছিল বলে আমরা তথ্য পেয়েছি। জড়িত মূল ব্যক্তিকে গ্রেফতারের চেষ্টা চলছে। তাকে গ্রেফতার করতে পারলে পুরো চক্র সম্পর্কে জানা যাবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580