বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

চট্টগ্রামে হত্যা মামলায় নয়জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ৩২৩ পাঠক পড়েছে

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় ২০০৩ সালে শত্রুতার জেরে নেছার আহমেদ প্রকাশ তোতা নামে এক ব্যক্তিকে জবাই করে হত্যা মামলায় নয় আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার  চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা আক্তার এ রায় দিয়েছেন। রায়ে আদালত প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা দেওয়ারও আদেশ দিয়েছেন।

দণ্ডিত আসামিরা হলেন- মো. জোবায়ের, দিদার, আবু বক্কর বাঁশি, ইসমাইল, মো. জঙ্গ, শাহীন, বাবুল, ল্যাডা নাছির ও নুরুল ইসলাম। এদের মধ্যে শাহীন ছাড়া বাকি সবাই পলাতক আছেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী নাছির উদ্দীন নয় জনের মৃত্যদণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০০৩ সালের ১ নভেম্বর ফটিকছড়ি উপজেলার দক্ষিণ রাঙামাটিয়া গ্রামের নেছার আহমেদ প্রকাশ তোতাকে নৃশংসভাবে গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন তার স্ত্রী মোর্শেদা আক্তার বাদী হয়ে ফটিকছড়ি থানায় মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, তোতার সঙ্গে এলাকার পূর্ব শত্রুতা ছিল আসামিদের। ২০০৩ সালের ১ নভেম্বর পাওনা টাকা উদ্ধারের কথা বলে নেছারকে তার বাড়ি থেকে ডেকে নিয়ে যায় আসামিরা। পরদিন দক্ষিণ রাঙামাটিয়া গ্রামে একটি পাহাড়ের পাদদেশ থেকে
তোতার মরদেহ উদ্ধার করে পুলিশ।

আদালত সূত্রে জানা গেছে, এ ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্ত করে পুলিশ মোট ১০ জনকে আসামি করে ২০০৪ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় দেন। আসামিদের মধ্যে নাছির নামে একজন মারা যাওয়ায় তাকে বিচার থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580