শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

জলবায়ু পরিবর্তন অস্তিত্বের জন্য হুমকি : বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩৫ পাঠক পড়েছে
U.S. President Joe Biden delivers remarks on the August Jobs Report at the White House in Washington, U.S., September 3, 2021. REUTERS/Kevin Lamarque

যুক্তরাষ্ট্রে হারিকেন আইডাতে ক্ষতিগ্রস্ত ও বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জলবায়ু পরিবর্তনের প্রভাবকে অস্তিত্ববিনাশী হুমকি হিসেবে চিহ্নিত করেন। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

বাইডেন বলেছে, জলবায়ু পরিবর্তন আমাদের জীবন ও অর্থনীতির অস্তিত্বের জন্য একটি হুমকি। এটা এখন ঘরের দোরগোড়ায় এসে দাঁড়িয়েছে। অবস্থা কোনোভাবেই ভালোর দিকে যাচ্ছে না। এটা আরো খারাপ হওয়ার আগেই আমরা তা বন্ধ করতে পারি।

ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় সাম্প্রতিক সময়ে এটা বাইডেনের দ্বিতীয় সময়। ২০২০ সালে তার নির্বাচনী প্রচারণার অন্যতম বিষয় ছিল জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করা। এই কাজকে নিজের প্রশাসনে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার কথাও বলেছিলেন তিনি।

মঙ্গলবার বাইডেন উল্লেখ করেন, দাবানল, হারিকেন এবং বন্যা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিটি অংশে আঘাত হানছে। তিনি বলেন, আমরা বিজ্ঞানী এবং অর্থনীতিবিদ এবং জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞদের কথা শুনছি। তারা সবাই আমাদের সতর্কবার্তা দিয়েছেন। আমেরিকান জাতি ও পুরো বিশ্ব বিপদে পড়েছে।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580