বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

জাবিতে কাল থেকে শুরু হচ্ছে ভর্তি পরীক্ষা

জাবি প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ২৬ পাঠক পড়েছে

আগামীকাল ৯ নভেম্বর জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। ১০ নভেম্বর ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হবে।

১১ নভেম্বর আইআইটিভূক্ত ‘এইচ’ ইউনিট এবং আইবিএ জেইউ-ভূক্ত ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ নভেম্বর, সমাজবিজ্ঞান অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৫ নভেম্বর, আইন অনুষদভূক্ত ‘এফ’ ইউনিট এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভূক্ত ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর, বিজনেস স্টাডিজ অনুষদভূক্ত ‘ই’ ইউনিট এবং কলা ও মানবিক অনুষদভূক্ত (নাটক ও নাট্যতত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) ‘সি-১’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর, কলা ও মানবিক অনুষদভূক্ত (নাটক ও নাট্যতত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতীত) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০ নভেম্বর এবং ২১ নভেম্বর গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভূক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ১৮৮৯টি আসনের বিপরীতে ৩ লক্ষ ৮ হাজার ৬০৬ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে। প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছে ১৬৩জন। ভর্তি পরীক্ষা শুরু হবে প্রতিদিন সকাল ৯টায়। সকল ইউনিটের ভর্তি পরীক্ষা ৬০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। উক্ত ৬০ নম্বর ৮০ নম্বরে রূপান্তর করে ফলাফল প্রকাশ করা হবে। পরীক্ষার সময় ৪০ মিনিট। তবে ওএমআর পূরণের জন্য আলাদাভাবে ৫ মিনিট সময় দেয়া হবে। ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য www.juniv-admission.org ওয়েব সাইট থেকে জানা যাবে।

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580