মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি যুদ্ধ না, আমরা শান্তি চাই : প্রধানমন্ত্রী

জেনারেশন নেক্সটকে এক মাসের মধ্যে ৩০ শতাংশ শেয়ার ধারনের নির্দেশ

আদালত প্রতিবেদক
  • প্রকাশিত সময় : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ১১৭ পাঠক পড়েছে

সম্মিলিতভাবে পরিশোধিত মূলধনের ৩০ শতাংশ এবং এককভাবে ২ শতাংশ শেয়ার না থাকায় জেনারেশন নেক্সট ফ্যাশন কোম্পানির পরিচালনা পর্ষদের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেছেন কয়েকজন বিনিয়োগকারী। রিটে আগামী এক মাসের মধ্যে কোম্পানির পরিচালনা পর্ষদকে সর্বনিম্ন ৩০ শতাংশ শেয়ার ধারন এবং এককভাবে সর্বনিম্ন ২ শতাংশ শেয়ার ধারনের নির্দেশ দিয়েছেন মহামান্য হাইকোর্ট।

গত ২৯ নভেম্বর অ্যাডভোকেট এনামুল হক সুমন বিনিয়োগকারী অমিত দাস গুপ্তা, মোহাম্মদ শরিফুল আলম এবং মো. লোকমান হোসেনের পক্ষে রিটটি করেন।

 

রিটে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ২০১৯ সালের ২১ মে জারি করা নির্দেশনা অনুযায়ী জেনারেশন নেক্সট ফ্যাশন কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের এখনও সম্মিলিতভাবে পরিশোধিত মূলধনের ৩০ শতাংশ শেয়ার এবং একক ভাবে আরও ২ শতাংশ শেয়ার না থাকার জন্য স্বপদে থাকার বৈধতা নিয়ে এই রিট আবেদন।

জানা গেছে, জেনারেশন নেক্সট কোম্পানির সম্মিলিতভাবে পরিচালনা পর্ষদের কাছে মাত্র ১৩.৮২ শতাংশ শেয়ার রয়েছে। আর এককভাবে কোন পরিচালকের কাছেই ২ শতাংশ শেয়ার নেই।

Listing Year 2012
Market Category Z
Electronic Share Y
Share Holding Percentage [as on Jun 30, 2020 (year ended)]
Sponsor/Director:
13.82
Govt:
0.00
Institute:
23.86
Foreign:
0.00
Public:
62.32
Share Holding Percentage [as on Sep 30, 2021]
Sponsor/Director:
13.82
Govt:
0.00
Institute:
23.32
Foreign:
0.00
Public:
62.86
Share Holding Percentage [as on Oct 31, 2021]
Sponsor/Director:
13.82
Govt:
0.00
Institute:
24.16
Foreign:
0.00
Public:
62.02
Remarks 1. TK 396,943,196 Revaluation Reserve has been added to Reserve & Surplus.

রিটে বিবাদী করা হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), জয়েন্ট স্টক কোম্পানিস অ্যান্ড ফার্মস অব বাংলাদেশ, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের প্রেসিডেন্ট, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের ম্যানিজিং ডিরেক্টর অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার, জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের চেয়ারম্যান মি. তৌহিদুল ইসলাম চৌধুরী, জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের ম্যানিজিং ডিরেক্টর মো. রাজিভ শেঠী, জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের ডিরেক্টর মি. আলাভিস আজফার চৌধুরী এবং জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের ডিরেক্টর শাহিন আক্তার চৌধুরীকে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580