বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন

টিকা নিতে লোকজন আমেরিকা থেকে বাংলাদেশে আসছে: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১ পাঠক পড়েছে

স্টাফ রিপোর্টার : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, টিকা নিতে লোকজন আমেরিকা থেকে বাংলাদেশে আসছে। এটা আমাদেরকেও আশ্চর্য করছে। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রো-লিভার ইনস্টিটিউট অ্যান্ড হসপিটালে স্থাপিত করোনা টিকা-কেন্দ্রে বেশ কয়েকজন বিদেশি কূটনীতিকের সঙ্গে কোভিড-১৯ এর ভ্যাকসিন নেয়ার পর এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সকলের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে পরস্পরকে সহায়তার লক্ষ্যে আমাদের একটি বৃহত্তর অংশীদারিত্ব ও একটি রাজনৈতিক অঙ্গীকার প্রয়োজন।’

মোমেন আরও বলেন, বিশ্বের যে ৩০ থেকে ৩৫টি দেশ কোভিড- ১৯ এর ভ্যাকসিন পেয়েছে, বাংলাদেশ তাদের অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই এটা সম্ভব হয়েছে। তিনি বলেন, ‘এমনকি, এখনো অনেক উন্নত দেশও কোভিড-১৯ এর ভ্যাকসিন পায়নি।’ পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়, বাংলাদেশ সরকার এই ভ্যাকসিন উদ্ভাবনের অনেক আগেই বিশ্বের বিভিন্ন দেশের কাছে ভ্যাকসিন চাইতে শুরু করেন।

‘সুরক্ষা অ্যাপের কারণে ভ্যাকসিন কার্যক্রম আরও একধাপ এগিয়ে গেলো’

এদিকে আজ যে সব কূটনীতিকরা ভ্যাকসিন নিয়েছেন তাদের মধ্যে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনও রয়েছেন। ১০ ফেব্রুয়ারি, সরকার বিদেশি কূটনীতিকদের জন্য কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রদান শুরু করে। উদ্বোধনী দিনে ৩০ জনের বেশি কূটনীতিক করোনার টিকা নেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ধীরে ধীরে বাংলাদেশে অবস্থানরত ১ হাজার ২শ’ বিদেশি কূটনীতিকদের সকলকেই ভ্যাকসিন দেয়া হবে। বাংলাদেশ ৭ ফেব্রুয়ারি কোভিড-১৯ এর বিরুদ্ধে দেশব্যাপী গণ-টিকাদান কর্মসূচি শুরু করেছে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580