মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

ট্রেনের টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ১৬৯ পাঠক পড়েছে

করোনা পরিস্থিতিতে চলমান লকডাউন শেষে বুধবার থেকে চালু হতে যাওয়া ট্রেনের জন্য আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে।

সোমবার সকাল ৮টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে শুরু হয়েছে এই টিকিট বিক্রি।

সকাল থেকেই রেলওয়ে পুলিশকে স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়াতে এবং মাস্ক পড়ার জন্য অনুরোধ করতে দেখা গেছে।

প্ল্যাটফর্মে রেলযাত্রীরা লাইনে দাঁড়িয়ে টিকেট নিচ্ছেন। বিভিন্ন রুটের জন্য আলাদা আলাদা লাইন করা হয়েছে। নারীদের জন্য আলাদা লাইনের ব্যবস্থা রয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের রেলওয়ের কর্মকর্তারা জানান, আন্তঃনগর ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকেট অনলাইনে ও মোবাইল অ্যাপে এবং বাকি অর্ধেক টিকেট কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, বুধবার থেকে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ২০ জোড়া মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন শুরু হতে যাচ্ছে। তবে স্বাস্থ্যবিধির ক্ষেত্রে কড়াকড়ি আরোপ থাকছে।

করোনা পরিস্থিতিতে গত ১ জুলাই দেশে কঠোর লকডাউন ঘোষণা করা হয়। ওই সময় যাত্রীবাহী গণপরিবহনের মতো ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়। ঈদের ছুটিতে ১৫ জুলাই থেকে ২২ জুলাই লকডাউন শিথিল হলে ট্রেনও চালু হয়।

এরপর ২৩ জুলাই থেকে আবার কঠোর লকডাউন শুরু হয়। তখন থেকে সব গণপরিবহনই বন্ধ আছে। সরকার ঘোষিত ১৯ দিনের এই কঠোর লকডাউন শেষ হচ্ছে মঙ্গলবার। এবার চালু থাকবে সব ধরনের সরকারি-বেসরকারি অফিস, বিপণি বিতান ও দোকানপাট। আসন সংখ্যার সমান যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580