বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

ডিজিটাল দেশ হিসেবে সারা বিশ্বে খ্যাতি পেয়েছে বাংলাদেশ : সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ৪১ পাঠক পড়েছে

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সময়ের অপরিচিত বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে সক্ষম হয়েছেন। তার নেতৃত্বে ডিজিটাল দেশ হিসেবে সারা বিশ্বে খ্যাতি পেয়েছে বাংলাদেশ।

শনিবার টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি)- এর আয়োজনে ‘ভাতা বিতরণে ডিজিটাল প্রযুক্তি: স্বচ্ছতা ও জবাবদিহিতার নিশ্চয়তা’ শীর্ষক ওয়েবিনারে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে দ্বিতীয়বার দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করার পর ডিজিটাল বাংলাদেশ গড়ার যে লক্ষ্য নির্ধারণ করেছিলেন, স্বাধীনতা বিরোধীরা তাকে তুচ্ছ-তাচ্ছিল্য ভেবে মানুষকে বিপথগামী করার লক্ষ্যে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। প্রধানমন্ত্রী তাদের সব ষড়যন্ত্রকে নস্যাৎ করে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবে রূপান্তর করে দেখিয়েছেন।

মন্ত্রী বলেন, সারা বিশ্ব অবাক যে, প্রধানমন্ত্রী কীভাবে এক সময়ের অচেনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করে এ দেশের ১৭ কোটি মানুষের ভাগ্যকে পরিবর্তন করেছেন। প্রধানমন্ত্রী যে কথা বলেন, সে কথা বাস্তবায়ন করেন। মানুষ আজ ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সব ষড়যন্ত্রকারীদের প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, আমাদের নতুন প্রত্যয়ে এগিয়ে যেতে হবে। কোটি কোটি অসহায় মানুষের কল্যাণের জন্য প্রধানমন্ত্রীর যে প্রত্যাশা তা পূরণে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী দরিদ্র ও অসহায় মানুষের কল্যাণের জন্য যে কর্মসূচিগুলো বাস্তবায়ন করে যাচ্ছেন, সেগুলো সফল করতে হবে। দেশ আজ উন্নত বিশ্বে পরিণত হতে যাচ্ছে। দেশের ১৭ কোটি মানুষ প্রধানমন্ত্রীর ওপর আস্থা রেখেছে। গুটি কয়েক স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্র করে আমাদের উন্নয়নের গতি ধারাকে ম্লান করতে পারবে না।

মন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের মহামারিতেও আমাদের উন্নয়নের গতিধারা প্রধানমন্ত্রী অব্যাহত রেখেছেন। তার নির্দেশনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, প্রতিবন্ধী ভাতা ও প্রতিবন্ধী শিক্ষার্থী উপবৃত্তি প্রদানসহ ডিজিটাল পদ্ধতিতে প্রায় এক কোটি ভাতাভোগীকে ভাতা প্রদানে সক্ষম।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580