শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছেন জনগণ : পলক

নাটোর প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শনিবার, ৮ মে, ২০২১
  • ২৪৬ পাঠক পড়েছে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণের এই ক্রান্তিকালে তথ্য প্রযুক্তির সহায়তার শিক্ষা, স্বাস্থ্য, বিচার, প্রশাসনিক সেবাসহ কোন কাজই থেমে থাকেনি। এখন ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছেন দেশের জনগণ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের প্রতিটি মানুষকে ভালো রাখার জন্য ভ্যাকসিন ক্রয় করার জন্য বিভিন্ন দেশের সঙ্গে চুক্তি করছে। তাছাড়া এই করোনাকালীন সময়ে যাতে কোনো কাজ যেন থেমে না থাকে, সেজন্য প্রযুক্তির সহায়তা সকল কার্যক্রম চালু রাখা হয়েছে।

প্রতিমন্ত্রী শনিবার সিংড়া উপজেলার দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে সিংড়া পৌরসভার কর্মহীন অসহায় পরিবারের মাঝে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদানকালে এসব কথা বলেন। পরে তিনি সিংড়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের সাথে সংযুক্ত হয়ে উপকারভোগীদের মাঝে একই সহায়তা বিতরণ কার্যক্রমরও উদ্বোধন করেন।

এসময় প্রতিমন্ত্রী পলক বলেন, অসহায় দরিদ্র মানুষদের টাকা বিতরণে কোনো অনিয়ম সময় সহ্য করা হবে না। অনিয়ম বা দুর্ণীতি হলেই সেই এলাকার জনপ্রতিনিধির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, করোনা সংক্রমণের এই সংকটকালে বিশ্বের অনেক উন্নত দেশে জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। কিন্তু আমাদের দেশে ডিজিটাল বাংলাদেশের প্লাটফর্ম নির্মাণ করার ফলে প্রায় সকল পেশাজীবী মানুষ কর্মে নিয়োজিত থেকেছেন। এক্ষেত্রে সামাজিক দূরত্ব প্রতিবন্ধক হয়ে ওঠেনি। শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকলেও দেশের সাড়ে চার কোটি শিক্ষার্থী অনলাইনে পড়াশুনা করছে। ই-নথি ব্যবহার করে সকল সরকারি দপ্তরে নাগরিক সেবা চালু রাখতে প্রশাসনিক কার্যক্রম সচল আছে। আদালতে ভার্চুয়াল কোর্টের মাধ্যমে প্রায় এক লাখ মানুষের জামিন শুনানী করা সম্ভব হয়েছে। টেলিমেডিসিন স্বাস্থ্য সেবা চালুর ফলে সরকারী হাসপাতালগুলোতে তৃণমূলের মানুষেরা অনায়াসে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পাচ্ছেন।

সিংড়া উপজেলার একটি পৌরসভা এবং ১২টি ইউনিয়নের মোট ২৪ হাজার ৫১০টি পরিবারের নিকট পরিবারপ্রতি সাড়ে চারশ’ টাকা হারে প্রায় এক কোটি ১১ লাখ টাকার মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমান প্রমুখ।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580