শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় নিহত ৪৮

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ৪১৬ পাঠক পড়েছে

তাইওয়ানের একটি সুড়ঙ্গে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ৪৮ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় হুয়ালিয়েন শহরে এই দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদ মাধ্যম রয়টার্স।

ট্রেনটি প্রায় ৫শ’ যাত্রী নিয়ে গন্তব্যে যাচ্ছিল। দুর্ঘটনায় ৬৬ জনের বেশি আহত হয়েছেন। এখন পর্যন্ত প্রায় ২০০ যাত্রী ট্রেনের মধ্যে আটকা অবস্থায় আছেন। উদ্ধার তৎপরতা চলছে।

তাইওয়ানের দমকল বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, রাজধানী তাইপে থেকে তাইতুংয়ে যাওয়ার পথে হুয়ালিয়েন শহরের উত্তরে একটি সুড়ঙ্গে দুর্ঘটনায় পড়ে যাত্রীবাহী এই ট্রেন। সুড়ঙ্গের দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধার তৎপরতা চালাতে বেশ বেগ পেতে হচ্ছে।

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সেন্ট্রাল নিউজ এজেন্সি জানিয়েছে, ট্রেনের প্রথম তিন বগি থেকে প্রায় ৬০ জনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ই ওয়েন বলেন, শুক্রবার সকালে সুড়ঙ্গে একটি ট্রেন লাইনচ্যুত হয়েছে। উদ্ধার তৎপরতা চলছে। আটকে পড়াদের উদ্ধার করাই আমাদের প্রথম লক্ষ্য।

বিবিসি জানিয়েছে, সুড়ঙ্গের মুখে নির্মাণ কাজে ব্যবহৃত একটি ট্রাকের সঙ্গে ট্রেনটি ধাক্কা খায়। আট বগির এই ট্রেনটি দেশে বাৎসরিক ছুটির আগে যাত্রীবোঝাই করে গন্তব্যে যাচ্ছিল। দাঁড়িয়েও ভ্রমণ করছিলেন অনেকে।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580