শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

দক্ষিণাঞ্চলে নতুন পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ২৫১ পাঠক পড়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রূপপুর পারমাণবিক প্রকল্পের পাশাপাশি দক্ষিণাঞ্চলে আরও একটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হবে। আমরা ইতোমধ্যেই পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণকাজ শুরু করেছি। এ প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এখানে প্রায় ২৪০০ মেগাওয়াটের মতো বিদ্যুৎ উৎপাদন হবে। প্রথমটা করা হয়েছে রূপপুরে।

বৃহস্পতিবার  ২০২০-২০২১ অর্থবছরে শিক্ষার্থী ও গবেষকদের গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘এটা দীর্ঘদিনের প্রতীক্ষিত একটি প্রকল্প। এর পাশাপাশি দক্ষিণাঞ্চলে আরেকটি পরমাণু বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের চিন্তাভাবনা আছে এবং সেখানে আমরা জায়গাও দেখছি, জায়গা খুঁজছি। ওই অঞ্চলটা আমরা আরও উন্নত করতে চাই।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিটি কারখানায় গবেষণা ও উন্নয়ন শাখাকে আরও কারর্যকরি করতে হবে। আমরা বহুমুখী পণ্য উৎপাদন করে রপ্তানি করতে পারি। ডিজিটাল ডিভাইস থেকে শুরু করে অনেক ধরনের পণ্য আমরা উৎপাদন করতে পারি।

বঙ্গবন্ধু কন্যা বলেন, মুজিববর্ষে আমাদের সিদ্ধান্ত একটি মানুষও বাংলাদেশে গৃহহীন থাকবে না। আমরা ভূমিহীন ও গৃহহীনদের ঘর করে দিব। বাংলাদেশ হবে দারিদ্রমুক্ত। আমরা পরিকল্পনা করেছিলাম ২০২১ সালের মধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হবে। আমরা জাতির পিতার মাটি ও মানুষ নিয়েই বাংলাদেশকে উন্নয়নশীল দেশের অবস্থানে আনতে পেরেছি।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ২০২০-২০২১ অর্থবছরে শিক্ষার্থী ও গবেষকদের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের গবেষক/বিজ্ঞানীদের বিশেষ গবেষণা অনুদান প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580