শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন

দেশে করোনায় আরো ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত এক হাজার ২৭২ জন

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ৪৯ পাঠক পড়েছে

করোনাভাইরাস আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় দেশে ৩০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছে ১২ হাজার ২১১ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে এক হাজার ২৭২ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৭ লাখ ৮২ হাজার ১২৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ২০৯ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৪৬৬টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ৬৭৫টি নমুনা সংগ্রহ ও ১৬ হাজার ৮৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫৭ লাখ ৩৪ হাজার ৯১৮টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৭ দশমিক ৫৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩০ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব ৬ জন, পঞ্চাশোর্ধ্ব ৭ জন এবং ষাটোর্র্ধ্ব ১৬ জন রয়েছেন।

বিভাগওয়ারি হিসাবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রামে ৮ জন, রাজশাহীতে দুইজন, সিলেট দুইজন, রংপুর একজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজনের মৃত্যু হয়।

এদিকে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ কোটি ৪২ লাখ ৬৫ হাজার ৯৫৪ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লাখ ৪ হাজার ১৫১ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৪ কোটি ২৯ লাখ ৮৫ হাজার ৪৪৫ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৭ লাখ ৪৭ হাজার ৪৩৯ জন আর ৬ লাখ ৫৩৩ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৫২ লাখ ২৭ হাজার ৯৭০ জন এবং মারা গেছেন ২ লাখ ৭৮ হাজার ৭৫১ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৫৬ লাখ ৬১ হাজার ১০৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৬ হাজার ৮৬২ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গেল বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580