সোমবার, ১৪ জুন ২০২১, ০২:১২ অপরাহ্ন

দেশে করোনায় ৯০ পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ২৩ পাঠক পড়েছে

দেশে করোনায় ৯০ পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন।দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এই মৃত্যুর ঘটনা ঘটে। আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনার বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করতে গিয়ে এসব পুলিশ সদস্য মারা যান।

পুলিশ সদর দফতরের সূত্রে জানা যায়, দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ বেড়ে গেলে পুলিশ সদস্যরাও নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন। ১৫ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত সারাদেশে মোট ২০ হাজার ২৯১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

২০২০ সালের মার্চে করোনা সংক্রমণ শুরুর পর থেকে ওই বছরের ডিসেম্বর (২০২০) পর্যন্ত করোনায় ১৮ হাজার ৮৪৪ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। ওই বছরের মার্চে পুলিশ সদস্যদের আক্রান্তের খবর না পাওয়া গেলেও এপ্রিলে ৬৪৬ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। মে মাসে আশংকাজনক হারে বেড়ে চার হাজার ৫৮৪ জনে দাঁড়ায়। জুনে আক্রান্ত হন পাঁচ হাজার ৭১৫ জন। জুলাই মাসে তিন হাজার ৯১৩ জন, আগস্টে এক হাজার ৯২১ জন, সেপ্টেম্বরে ৭০৯ জন, অক্টোবরে ৪৮৮ জন, নবেম্বরে ৫৬৩ জন এবং ডিসেম্বরে ৩০৫ জন পুলিশ সদস্য।

২০২১ সালে গত সাড়ে তিন মাসে এক হাজার ৪৪৭ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে জানুয়ারি মাসে ১৬২ জন, ফেব্রুয়ারি মাসে ৭৬ জন, মার্চে ৫৩২ জন এবং এপ্রিলের ১৫ দিনে ৬৭৭ জন আক্রান্ত হয়েছেন।

করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে নারী সদস্য রয়েছেন ৮৪৩ জন। পুলিশের সঙ্গে কর্মরত আনসার সদস্য ৯৫ জন এবং সিভিল সদস্য রয়েছেন ৪৭৬ জন। বাকি ১৯ হাজার ৪৪৮ জন পুরুষ সদস্য।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580