বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম :

দেড় ঘণ্টার আগুনে পুড়ল দুই শতাধিক ঘর

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২ পাঠক পড়েছে

স্টাফ রিপোর্টার : রাজধানীর মানিকনগরের কুমিল্লা পট্টিতে লাগা আগুনে ২২৮টি ঘড় পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার বিকালে লাগা এই আগুন প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিকাল ৩টা ২০ মিনিটের দিকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের আটটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় পৌনে পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম বলেন, এই আগুনে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওই বস্তিতে ২২৮টি ঘর ছিল, যা পুড়ে ছাই হয়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি।

ডিউটি অফিসার জানান, ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় প্রায় ৫০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়। না হলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বাড়ত।আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। এই ঘটনায় একটি তদন্ত কমিটি করা হয়েছে বলে জানিয়েছেন ডিউটি অফিসার। জানা যায়, কুমিল্লা পট্টির কবরস্থানের পাশে কয়েকজন মালিক মিলে বস্তির আদলে ঘরগুলো তৈরি করেন। নিম্ন আয়ের মানুষেরা সেখানে ভাড়ায় থাকতেন। আগুনে অধিকাংশ ঘর পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই আগুন পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে। কাঁচা ঘরগুলো মুহূর্তের মধ্যে আগুনে পুড়ে ছাই হয়ে যায়। আগুনে শেষ সম্বলটুকু হারিয়ে অনেককে আহাজারি করতে দেখা গেছে। শতাধিক পরিবারের ঠাঁই হয়েছে খোলা আকাশের নিচে। তারা সরকারের কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580