শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

পরিবেশের উন্নয়নে প্রয়োজনীয় সকল কার্যক্রম বাস্তবায়ন করা হবে : পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ১৮৬ পাঠক পড়েছে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, জনগণকে একটি দূষণমুক্ত ও বাসযোগ্য পরিবেশ উপহার দিতে মাননীয় প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট নির্দেশনাসহ দেশের পরিবেশ উন্নয়নে প্রয়োজনীয় সকল কার্যক্রম বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, পরিবেশকে দূষিত করে এবং জলবায়ু পরিবর্তনকে ত্বরান্বিত করে এমন কাজ কাউকেই করতে দেয়া হবে না।

আজ বুধবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত “পরিবেশ বিষয়ক দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়ন: প্রেক্ষাপট ও পরিকল্পনা” শীর্ষক ভার্চুয়াল কর্মশালায় ঢাকাস্থ সরকারি বাসভবন হতে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, দেশের পানি, বায়ু, শব্দদূষণসহ সকল প্রকারের দুষণ রোধ করে সার্বিক পরিবেশের উন্নয়নের জন্য আন্তঃমন্ত্রণালয় সভা ডেকে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা নির্ধারণপূর্বক সেভাবে কাজ করা হবে। পরিবেশের উন্নয়নে মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সুনির্দিষ্ট নির্দেশনা দিয়ে মন্ত্রী বলেন, যেসকল শিল্পকারখানা তরল বর্জ্য শোধনাগার (ইটিপি) স্থাপন করেনি তাদের ইটিপি স্থাপনের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে। সকল শিল্প কারখানার ইটিপি যাতে সবসময় সচল রাখে এজন্য এগুলো অনলাইন মনিটরিং এর আওতায় আনতে যথাদ্রুত সম্ভব ব্যবস্থা গ্রহণ করতে হবে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার। সভায় পরিবেশ বিষয়ক দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নে

মস্কো স্টেট ইউনিভার্সিটি অভ সিভিল ইঞ্জিনিয়ারিং এ বাংলাদেশ প্রতিনিধি দলের পরিদর্শন প্রতিবেদন ও সুপারিশ উপস্থাপন করেন যুগ্মসচিব (প্রশাসন) ড. মোঃ আশফাকুল ইসলাম বাবুল। অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মোঃ মনিরুজ্জামান, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আশরাফ উদ্দিন এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তরিকুল ইসলাম প্রমুখ। সভায় মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর সংস্থার উর্ধতন কর্মকর্তাগণ অনলাইনে যুক্ত ছিলেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580