বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:৪১ অপরাহ্ন

পাটপণ্য উৎপাদনে বিনিয়োগ করতে সৌদি আরব আগ্রহী : পাটমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৫৮ পাঠক পড়েছে

বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) বন্ধ মিলগুলো পুনরায় চালু করে পাটপণ্য উৎপাদনে বিনিয়োগ করতে সৌদি আরব আগ্রহী বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

বুধবার দুপুরে সচিবালয়স্থ নিজ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলানের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ শেষে এ কথা জানান পাটমন্ত্রী।

বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান জানান, সৌদি আরব আন্তরিকভাবে বিশ্বাস করে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতিম দেশ। সেজন্য সৌদি আরব বাংলাদেশের বস্ত্র ও পাট খাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ও উন্নয়ন ঘটাতে আগ্রহী।

গোলাম দস্তগীর গাজী জানান, সৌদি আরব বস্ত্র ও পাট খাতে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে আরো অধিক পরিমাণে বিনিয়োগ করবে।

সৌদি আরবের রাষ্ট্রদূতকে আশ্বস্ত করে মন্ত্রী বলেন, বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয় এবং এ পাট থেকে এখন উচ্চমানের ও আকর্ষণীয় বহুমুখী পাটপণ্য উৎপাদিত হচ্ছে। সৌদি আরবে সম্প্রতি পরিবেশ সচেতনতা বৃদ্ধি পাওয়ায় সে দেশে বহুমুখী পাটপণ্যের চাহিদা বহু গুণে বেড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে বহুমুখী পাটপণ্য রফতানি হয়। এ রফতানি দেশের তালিকায় অন্যতম অবস্থানে রয়েছে সৌদি আরব।

সাক্ষাৎকালে বন্ধুপ্রতিম দু’দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580