শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

প্রশিক্ষণ ভবন কাম ডরমেটরী ও মহিষের কৃত্রিম প্রজনন কর্মীদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ২৫৯ পাঠক পড়েছে

প্রাণিসম্পদ অধিদপ্তরের সাভারে অবস্থিত মহিষ খামারে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দেওয়ার জন্যে ভবন নির্মান করেন। যা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনাক মাহমুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্ভোদন করেন। তারসাথে মহিষের এআই কর্মীদের দীর্ঘ ৬ (মাস) ব্যাপী প্রশিক্ষণের শুভ উদ্ভোদন করেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিষ প্রকল্পের প্রকল্প পরিচালক ডা:মো:মুহসিন তরফদার রাজু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন শাহ মো: ইমদাদুল হক (অতিরিক্ত সচিব-প্রাণিসম্পদ) ও বিএলআরআই এর মহাপরিচালক ড.নাথুরাম সরকার। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা:আব্দুল জব্বার শিকদার সহ অধিদপ্তরের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সচিব মহাদয় এআই কর্মীদের উদ্দ্যেশে বলেন আপনারা এইখান থেকে হাতে-কলমে প্রশিক্ষণ নিয়ে আত্মনির্ভরশীল হিসেবে নিজেকে গড়ে তোলতে হবে। তার পাশাপাশি তিনি এআই কর্মীদের কৃত্রিম প্রজননের পাশাপাশি চিকিৎসার উপর নজর দেওয়ার জন্যে অধিদপ্তরের মহাপরিচালক কে জানান।সচিব প্রশিক্ষণে অন্যান্য পশুর চেয়ে মহিষের মাংস ও দুধ নিরাপদ এবং পুষ্টি সমৃদ্ধ বলে জানান।

তিনি আরো বলেন আমি আশা করবো আপনারা যে ৬০জন এআই কর্মী এখানে প্রশিক্ষণ নিচ্ছেন আপনাদের প্রত্যেকের একটি করে মহিষের খামার গড়ে তোলবেন ও প্রশিক্ষণ কোর্স সম্পর্ণ করে প্রতিটি কর্মীর প্রজনন দক্ষতার মাধ্যমে আমাদের দেশে মাংসের উৎপাদন বহু অংশে বৃদ্ধি পাবে।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580