বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৭ অপরাহ্ন

ফরেস্টার আমজাদের নেতৃত্বে গড়ে উঠেছে কাঠ পাচারকারী সিন্ডিকেট

খাগড়াছড়ি প্রতিনিধি:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৩৭ পাঠক পড়েছে

অবৈধ কাঠ উদ্ধার করেছে মাটিরাঙ্গা জোন সেনাবাহিনী

খাগড়াছড়ি থেকে আসা অবৈধ সেগুন কাঠ বহনকৃত একটি ট্রাক সেনাবাহিনীর ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাটিরাঙ্গা জোন সদর অতিক্রম করার সময় ডিউটিরত সেনাসদস্য ট্রাকটিকে থামার সংকেত দেন। কিন্তু ট্রাক চালক সংকেত উপেক্ষা করে বেপরয়া ভাবে গাড়ী চালিয়ে জোন সদরের আরপি গেট অতিক্রম করে চলে যায়।

জোন সদরের গেটে অবস্থানরত একটি পেট্রোল দ্রুত ধাওয়া করে উক্ত ট্রাকসহ জহুরুল ইসলাম (৪৪) নামক এক কাঠ পাচারকারীকে রসুলপুর এলাকা হতে আটক করে। গত বুধবার দুপুর আনুমানিক ১ টার দিকে ট্রাকটি নিরাপত্তাবাহীনি আটক করে। আটককৃত কাঠের পরিমাণ প্রায় ১শত ৯৪.৮৭ সিএফটি যার বর্তমান বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকা হতে পারে বলে কাঠ ব্যবসায়ীসূত্রে জানায়।

উল্লেখ্য মাটিরাঙ্গা রেঞ্জে কর্মরত ফরেস্টার আমজাদের নেতৃত্বে কাঠ পাচারকারী দীর্ঘদিন ধরে এই রুটে সংরক্ষিত বনাঞ্চল উজাড় করে দিবারাত্রি এভাবে কাঠ পাচার অব্যাহত রাখলেও দেখার কেউ নেই। তিনি দম্ভ করে বলে থাকেন চোরাইকাঠ পাচার ও সংরক্ষিত বনাঞ্চল উজাড়ের বিষয়টি বন সংরক্ষক, বিভাগীয় কর্মকর্তা, রেঞ্জ অফিসার, ফরেস্টার আলমগীরসহ সকলে অবগত। আদায়কৃত উৎকোচের টাকা সবাইর মধ্যেই পার্সেন্টেজ অনুযায়ী ভাগাভাগি হয়ে থাকে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580