বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন

বন্ধ থাকবে যাত্রীবাহী নৌযান, অভ্যন্তরীণ বিমান চলাচলও

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ১৫১ পাঠক পড়েছে

দেশজুড়ে সপ্তাহব্যাপী লকডাউনের কারণে যাত্রাবাহী নৌযান এবং অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলও সোমবার থেকে বন্ধ থাকবে। এর আগে যাত্রীবাহী রেল চলাচল বন্ধের কথাও জানানো হয়।

শনিবার আন্তঃমন্ত্রণালয়ের এক সভায় বিমান চলাচল বন্ধের বিষয়ে সিদ্ধান্ত হয় বলে জানায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, যেহেতু সারা দেশে এক সপ্তাহ লকডাউন থাকবে, এ জন্য অভ্যন্তরীণ পথে বিমান চলাচলও বন্ধ থাকবে। তবে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল করবে।

এদিকে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, লকডাউনের কারণে সোমবার সকাল ৬টা থেকে সারা দেশের সব ধরনের যাত্রীবাহী নৌযান বন্ধ থাকবে। তবে মালবাহী জাহাজ চলাচল করবে।

এছাড়া রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বিকেলে দেশ রূপান্তরকে বলেন, ‘লকডাউনে জরুরি খাদ্যবাহী ট্রেন ছাড়া সব প্রকার যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।’

এর আগে করোনা পরিস্থিতির অবনতির কারণে সোমবার থেকে সাত দিনের জন্য লকডাউনের সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিজের সরকারি বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, কভিড-১৯ সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আগামী সোমবার ৫ এপ্রিল থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার।

পরে গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, লকডাউনে জরুরি সেবা দেয়- এমন প্রতিষ্ঠানগুলোই শুধু খোলা থাকবে। জরুরি সেবা প্রতিষ্ঠানের বাইরে শুধুমাত্র শিল্পকারখানা খোলা থাকবে। শ্রমিকেরা স্বাস্থ্যবিধি মেনে শিফট অনুযায়ী কাজ করবেন।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580