শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন করা হচ্ছে : তাপস

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ১৬৯ পাঠক পড়েছে

সার্বিক বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকীকরণের জন্য নগরীর মাতুয়াইল কেন্দ্রীয় বর্জ্য ডিপোতে একটি মধ্যবর্তী শোধনাগার নির্মাণের পরিকল্পনার পাশাপাশি আধুনিক যন্ত্রপাতি, যানবাহন ও যন্ত্রপাতি ক্রয় করতে যাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নগর ভবনে তার কার্যালয়ে গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, আমরা বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকীকরণের লক্ষ্যে অতি আধুনিক যানবাহন ও যন্ত্রপাতি ক্রয় করতে যাচ্ছি। মাতুয়াইল কেন্দ্রীয় বর্জ্য ডিপোতে ৩১ একর জমিতে একটি ইন্টারমিডিয়েট ট্রিটমেন্ট ফ্যাসিলিটি স্থাপনের পরিকল্পনা রয়েছে এবং এরই মধ্যে জমি অধিগ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ডিএসসিসি এরই মধ্যে ১০ টন এবং ৬ টন বর্জ্য বহন করার ক্ষমতা সম্পন্ন হরিজন্টাল ডিরেকশনাল ড্রিলিং মেশিন এবং কমপ্যাক্টর গাড়ি কেনার প্রক্রিয়া শুরু করেছে। আমরা নিজস্ব অর্থায়নে আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে এই অর্থবছরের মধ্যে ৫০ কোটি টাকা ব্যয়ে ৩০টি কমপ্যাক্টর যানবাহন ক্রয় করবো। এরই মধ্যে দরপত্র আহ্বান করা হয়েছে এবং দরপত্রে অংশগ্রহণকারীদের কাগজপত্র এখন পরীক্ষা-নিরীক্ষা চলছে। এছাড়া বর্জ্য সংগ্রহ এবং পরিবহন বাড়ানোর জন্য ১০০ টিরও বেশি কমপ্যাক্টর গাড়ি কেনার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

মেয়র আরো বলেন, এর পাশাপাশি ডিএসসিসি এলাকার খাল থেকে বর্জ্য সংগ্রহের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম যেমন- লং বুম এবং শর্ট বুম কেনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা এবার খাল থেকে বর্জ্য অপসারণের জন্য উভচর খননকারী এবং হরিজন্টাল ডিরেকশনাল ড্রিলিং মেশিন ব্যবহার করবো, যা সময় বাঁচাতে সাহায্য করবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580