শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ১৪৩ পাঠক পড়েছে

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ডিসেম্বর মাস ভারত -বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের সাথে আমাদের উচ্চমাত্রর সম্পর্ক রয়েছে। করোনা ভাইরাসে ভারত নিরাপদ না থাকলে বাংলাদেশ নিরাপদ থাকবে না তেমনিভাবে বাংলাদেশের কিছু হলেও ভারত নিরাপদ থাকবে না।তিনি আরও বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাজধানী ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত ঘন্টাব্যাপী এক বৈঠকে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। দুই দেশের দ্বিপক্ষীয় বিষয় আলোচনায় স্থান পেয়েছে। এছাড়াও ই-টেকনোলজি, সীমান্তে শান্তিপূর্ণ রাখা, দুই দেশের মধ্যে বাণিজ্য বাড়ানো, কোভিড সহযোগিতা বিশেষ করে ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে বাংলাদেশ ও ভারত কিভাবে একসঙ্গে কাজ করতে পারে সেবিষয়ে আলোচনা হয়েছে।

মাসুদ বিন মোমেন বলেন, দুই দেশ কিভাবে নিরাপদ থাকতে পারে এবং সে বিষয়ে কিভাবে সহযোগিতা হাত বাড়াতে পারে সে বিষয়েও আলোচনা হয়েছে।

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বলেন, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর সঙ্গে দেখা করব। সন্ধ্যায় ভারতীয় হাইকমিশনারের বাড়িতে পুরনো বন্ধুদের সঙ্গে দেখা করব। কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করব। তিনি বলেন, ডিসেম্বর ভারত -বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। এবার আরও বেশি গুরুত্ব পেয়েছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ১৬ ডিসেম্বর ঢাকা আসছেন। রাষ্ট্রপতির এই সফর গুরুত্বপূর্ণ বার্তা দিয়ে যাব। পররাষ্ট্র সচিব মাসুদের সঙ্গে বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ ইস্যু স্থান পেয়েছে। আমাদের মধ্যে উচ্চমাত্রর সম্পর্ক রয়েছে।

তিনি বলেন, আগামীবছর আখাউড়া-আগরতলা রেললাইন উদ্বোধন করবেন দুই প্রধানমন্ত্রী। এছাড়া শীঘ্রই চিলাহাটি-হলদিবাড়ি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে। এই লাইনে দার্জিলিং মেইল ট্রেনও চলতে পারে। আগামী বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন। সেই সফর দুই দেশের সম্পকর্কে আরও উচ্চমাত্রায় নিয়ে যাবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580