বুধবার, ১৮ মে ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
গাছ চোরদের রক্ষক যখন ডিএফও, এসিএফ পিডি কাজী মিজানের বিরুদ্ধে প্রকল্প’র কেনাকাটায় অনিয়মের অভিযোগ কারসাজিতে ভরা মৌসুমেও চালের দাম বৃদ্ধি পাচ্ছে: মির্জা ফখরুল ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য : আইনমন্ত্রী সমালোচকদের সংযতভাবে কথা বলার পরামর্শ প্রধানমন্ত্রীর ডলারের দামে সেঞ্চুরি, বিক্রি হচ্ছে ১০২ টাকায় যানজট নিরসনে রাত ৮টায় দোকান বন্ধের আহ্বান মেয়র তাপসের এসডিজি অর্জনে উদ্ভাবনী কর্মপরিকল্পনা প্রণয়ন করতে হবে: প্রধানমন্ত্রী ন্যাটোয় যোগদানের পক্ষে সিদ্ধান্ত নিল সুইডেনও কক্সবাজার উত্তর বন বিভাগের এসিএফ প্রান্তোষ রায়’র বিরুদ্ধে থানায় জিডি

বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় নৈরাজ্য: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ১১৬ পাঠক পড়েছে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতায় গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে ‘নৈরাজ্যের’ পেছনে বিএনপি-জামায়াতের ‘ইন্ধন’ দেখতে পাচ্ছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

সোমবার দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতাদের সঙ্গে মতবিনিময়ে এ বিষয়ে কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, “একটি সংগঠনের ব্যানারে ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমন উপলক্ষ্যে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছিল। সেটি এমন সময়ে করা হয়েছে যখন আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপন করছি।

“এমনকি ২৬শে মার্চ জনগণের সম্পত্তির উপর হামলা হয়েছে, জনগণের সম্পত্তি জ্বালিয়ে দেওয়া হয়েছে। ভূমি অফিস, থানা, সংস্কৃতি-ঐতিহ্যের উপরও হামলা হয়েছে। এ সমস্ত নৈরাজ্যকর কর্মকাণ্ডকে সমর্থন দিয়েছে বিএনপি-জামায়াত।”

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার ঢাকায় পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার এই সফরের বিরোধিতা করে আসছিল হেফজতে ইসলামসহ কয়েকটি সংগঠন ও রাজনৈতিক দল।

সেদিন দুপুরে বায়তুল মোকাররম এলাকায় পুলিশ ও সরকারি দলের কর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়ায় একদল লোক। চট্টগ্রামের হাটহাজারিতে হেফাজতে ইসলামের কর্মীরা থানা ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা করলে সংঘর্ষে চারজন নিহত হন।

ব্রাহ্মণবাড়িয়া শহরে শুক্র থেকে রবি- তিন দিন ব্যাপক তাণ্ডব চালায় কওমি মাদ্রাসার ছাত্ররা। তারা রেলওয়ে স্টেশনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ ও ভাংচুর করে। আইনশঙ্খলা বাহিনী ও স্থানীয়দের সঙ্গে সংঘাতে তিন দিনে অন্তত সাতজনের মৃত্যু হয়।

রোববার হেফাজতের ডাকে সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের মধ্যেও দেশের বিভিন্ন স্থানে সংঘাত-সহিংসতা হয়।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580