বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:২০ অপরাহ্ন

বিনামূল্যে পেসমেকার ও রিংস্টেন্ট পেয়ে নতুন জীবন পেলেন রেহানা ও মাহবুব

স্টাফ রিপোর্টার:
  • প্রকাশিত সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ২৬২ পাঠক পড়েছে

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ধামরাই এর রেহানা বেগম (৩৯) বিনা মূল্যে ( যার বাজার দর এক লাখ ২৫ হাজার টাকা) পেসমেকার পেয়ে নতুন জীবন পেয়েছি। এবং পটুয়াখালীর মো. মাহবুব(৩৮) বিনামুল্যে রিংস্টেন্ট যার দাম ৭২ হাজার টাকা পেয়ে আনন্দের বন্যা বইছে।

চোখের পানি ছেড়ে দিয়ে রেহানা বেগম বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসনার জন্য আজ আমি বিনামূল্যে পেসমেকার পেয়েছি। অভাবের সংসারে যেখানে দু-বেলা দুমুঠো ভাত পেটে যায়না সেখানে আমি আজ পেসমেকার পেয়েছি। আমি প্রধানমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী ও হাসপাতালের পরিচালকের দীর্ঘায়ু কামনা করছি।

এদিকে পটুয়াখালী থেকে আসা মাহবুব বলেন, মোর জীবনে মুই যতদিন বাইচ্চ্যা আছি মোগো পিরধানমন্ত্রীর লাইগ্যা প্যারাণ খুইল্যা মুই দোয়া হরমু।

আজ রবিবার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকাল আটটা থেকে দুপুর অঅড়াইটা পর্যন্ত বহিঃবিভাগে প্রায় ৪০০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়।এর পাশাপাশি এ দিবসটিকে ঘিরে ১০৩ জন রোগীকে বিনামূল্যে ইকো পরীক্ষা, মসজিদে কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া সকল রোগীকে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। হাসপাতালের পরিচালক দেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাক ডা. মীর জামাল উদ্দীন বলেন, আমাদের মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে রোগীদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে যে নির্দেশনা দিয়েছেন আমরা তারই ধারাবাহিকতা অব্যহত রেখে কাজ করছি।যাতে হাসপাতালে এসে কেউ যেন বিনা চিকিৎসায় ফেরত না যায়।

অপর এক প্রশ্নের জবাবে বলেন, আমি আজ নিজহাতে বিনামুল্যে রিংস্টেন্ট করেছি বলে নিজের কাছে অনেক ভালো লেগেছে।আমরা এই করোনা মহামারীতেও জীবন বাজি রেখে সবাই একসাথে কাঁধেকাধ মিলিয়ে রোগিদের সাধ্যমতো সেবা নিশ্চিত করছি বলে যানান এই বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580