সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৬ পূর্বাহ্ন

বিমানের বহরে যুক্ত হলো ‘শ্বেতবলাকা’

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ৫০ পাঠক পড়েছে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো আরেকটি নতুন ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ‘শ্বেতবলাকা’। ফলে এখন বিমানের বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়িয়েছে ২১টি।

শুক্রবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ‘শ্বেতবলাকা’ অবতরণ করে। বিমানবন্দরে অবতরণের পর ওয়াটার ক্যানন স্যালুট দিয়ে স্বাগত জানানো হয় উড়োজাহাজটিকে।

কানাডার নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড বোম্বার্ডিয়ার অ্যারোস্পেস থেকে দেশে আসে উড়োজাহাজটি। এই উড়োজাহাজের ‘শ্বেতবলাকা’ নামকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উড়োজাহাজটিতে আসন রয়েছে ৭৪টি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে উড়োজাহাজটি গ্রহণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন— বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ্ মোস্তফা কামাল প্রমুখ।

মাহবুব আলী বলেন, ‘উড়োজাহাজটি বিমান বহরে যুক্ত হওয়ার ফলে বিমান তার ফ্লাইট ফ্রিকোয়েন্সি বাড়াতে পারবে। বিমান তার যাত্রীদের আরও উন্নত সেবা দিতে সক্ষম হবে।’ শিগগিরই চেন্নাই রুটে বিমান চলাচল শুরু করবে বলেও আনান প্রতিমন্ত্রী।

বিমান জানিয়েছে, বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে তিনটি ড্যাশ-৮ উড়োজাহাজ কেনার চুক্তি হয়। এই চুক্তির প্রথম উড়োজাহাজটি ২০২০ সালের ২৭ ডিসেম্বর, দ্বিতীয়টি ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি দেশে আসে।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580