বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৪১ অপরাহ্ন

ব্যারিস্টার মওদুদের মরদেহ আসছে বৃহস্পতিবার সন্ধ্যায়

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৬৩ পাঠক পড়েছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রবীণ রাজনৈতিক ব্যারিস্টার মওদুদ আহমদের কফিন বৃহস্পতিবার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে দেশে পৌঁছাবে।

বুধবার সকালে তার একান্ত সহকারী মোমিনুর রহমান সুজন এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘ওনার মরদেহ সিঙ্গাপুর থেকে ঢাকায় আনার সব আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। বৃহস্পতিবার সিঙ্গাপুর সময় বিকেল ৩টা ৫০ মিনিটে বিমানে কফিন রওনা হবে। ঢাকায় পৌঁছাবে সন্ধ্যায়।’

শুক্রবার সকাল ১০টায় ঢাকায় হাইকোর্ট প্রাঙ্গণে এবং বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুই দফা জানাজা হবে ব্যারিস্টার মওদুদের। স্পিকারের অনুমতি সাপেক্ষে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আরেক দফা জানাজা হতে পারে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ব্যারিস্টার মওদুদ। উন্নত চিকিৎসার জন্য গত ১ ফেব্রুয়ারি তাকে এই হাসপাতালে নেওয়া হয়। ৮১ বছর বয়সী মওদুদ কিডনি ও ফুসফুসের জটিলতাসহ বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।

ব্যারিস্টার মওদুদ বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদের একজন। জিয়াউর রহমানের সময়ে তিনি উপপ্রধানমন্ত্রী হয়েছিলেন, পরে এইচ এম এরশাদের সময়ে উপরাষ্ট্রপতির দায়িত্বও পালন করেন।

মওদুদ আহমদের জন্ম ১৯৪০ সালের ২৪ মে নোয়াখালীর কোম্পানীগঞ্জে। তার বাবা মমতাজ উদ্দিন আহমেদ এবং মা বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাইবোনের মধ্যে মওদুদ চতুর্থ। তার স্ত্রী হাসনা মওদুদ পল্লীকবি জসীম উদ্‌দীনের মেয়ে। তার এক ছেলে আমান মমতাজ আহমেদ ও মেয়ে আন্না মওদুদ।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580