বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:১৫ অপরাহ্ন

বড় জয় পেল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৫৭ পাঠক পড়েছে
Bangladesh cricketer Mominul Haque plays a shot during the third one-day international (ODI) match between Bangladesh and Zimbabw at the Sher-e Bangla National Stadium in Dhaka on November 26, 2014. AFP PHOTO/Munir uz ZAMAN (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দলের দেওয়া ২৪৬ রানের লক্ষ্য টপকাতে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে কিছুক্ষণ বন্ধ থাকার পর আবারও ব্যাটিং করছে তারা।

টাইগারদের দেওয়া রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৩৯ ওভার ৩ বলে ৯ উইকেটে ১৩৪ রান করেছে।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে সব উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ।

শুরুতেই শরিফুল ইসলামের বলে ১৪ রানে ফিরে গেছেন অধিনায়ক কুশল পেরেরা। এরপর মুস্তাফিজুর রহমানের বলে ২৪ রানে ফিরতে হয়েছে ধানুশকা গুনাথিলকাকে। সাকিব আল হাসানের বলে ২০ রানে ফিরেছেন পাথুম নিশাঙ্কা। কুশল মেন্ডিসকে ১৫ রানে ফিরিয়েছেন মিরাজ। এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে ১০ রানে আউট করেছেন সাকিব। মেহেদী হাসান মিরাজের বলে ১১ রানে ফিরে গেছেন দাসুন শানাকা। রানে লক্ষ্মণ সন্দাকানকে ফিরিয়েছেন মুস্তাফিজ।

এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ১০০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলার পর জুটি করেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিক ও মাহমুদউল্লাহ। পঞ্চম উইকেটে তারা যোগ করেন ১০৮ বলে ৮৭ রান। তবে লক্ষণ সান্দাকানকে প্যাডেল সুইপ না করতে গিয়ে আউট হন মাহমুদউল্লাহ। লিটন, মোসাদ্দেক, আফিফ, মিরাজ কেউই বড় স্কোর গড়তে পারেননি। ফলে আগের ম্যাচের চেয়ে ১১ রান কম নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তামিম ইকবালের দলকে।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেনি বাংলাদেশ দল। ৪৮.১ ওভারে অল আউট হয়ে যায় ২৪৬ রানে। ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি পাওয়া মুশফিক আউট হয়েছেন সর্বশেষ ব্যাটসম্যান হিসেবে। তার ১২৭ বলে ১২৫ রানের ইনিংসে রয়েছে ১০টি চার।

গত ম্যাচেও সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন মুশফিক। কিন্তু ৮৪ রানে দুর্ভাগ্যজনকভাবে ফিরতে হয় তাকে। তবে এবার আর ভুল করলেন না। চাপের মুখে থাকা দলকে উদ্ধার করার পাশাপাশি নিজেও তুলে নিলেন সেঞ্চুরি। বাংলাদেশের ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন মাহমুদউল্লাহ। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন দুষ্মন্থ চামিরা ও লক্ষণ সান্দাকান। বৃষ্টির কারণে মাঝখানে খেলা বন্ধ ছিল বেশ খানিকটা সময়।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক ও উইকেটরক্ষক), ধানুশকা গুনাথিলকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লক্ষ্মণ সন্দাকান ও দুশমন্থ চামিরা।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580