শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

ভারতে একদিনে ২১০৪ প্রাণহানি, নতুন শনাক্ত ৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ৩৩ পাঠক পড়েছে

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। আক্রান্ত শনাক্তে সব রেকর্ড ছাড়িয়ে গেছে দেশটি। মৃত্যুতেও নতুন রেকর্ড তৈরি হয়েছে।

গত ২৪ ঘণ্টার হিসেবে ভারতে নতুন করে ৩ লাখ ১৪ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২১০৪ জনের। কর্তৃপক্ষের বরাত দিয়ে বৃহস্পতিবার সকালে এতথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম এনডিটিভি।

করোনা পরিস্থিতিতে চিকিৎসা সেবা, অক্সিজেন, হাসপাতালের বেড ও প্রয়োজনীয় ওষুধ সংকট ভারতজুড়ে। ভ্যাকসিন কার্যক্রম চললেও শনাক্ত ও মৃত্যু কমছেই না।

সংবাদ মাধ্যম রয়টার্স জানিয়েছে, একদিনে নতুন করে তিন লাখ ১৪ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে ভারতে, বিশ্বে একদিনের হিসেবে এটিই সর্বোচ্চ শনাক্ত। সবমিলিয়ে ভারতে এখন আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৬৫৭ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯২টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৮ লাখ ৬২ হাজার ৮০ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ৪০১ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ২২ হাজার ৭৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৪৭৫ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো তৃতীয় স্থানে আছে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৪ নম্বরে। মেক্সিকোতে বুধবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ১৫ হাজার ৮১১ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৩ হাজার ৫৯৭ জনের। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580