শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

ভারতে ওমিক্রন শনাক্ত ২১৩, দিল্লি ও মহারাষ্ট্রে বেশি সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ১৮৩ পাঠক পড়েছে

দ্রুত ছড়িয়ে পড়া করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে ভারতে এখন পর্যন্ত ২১৩ জন সংক্রমিত হয়েছেন। দিল্লি ও মহারাষ্ট্রে সবেচেয়ে বেশি সংখ্যক শনাক্ত হয়েছে। ওমিক্রন পরিস্থিতি পর্যালোচনা করতে বৃহস্পতিবার বৈঠকে বসবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ মোদি।

দিল্লিতে ৫৭ ও মহারাষ্ট্রে ৫৪ জন শনাক্ত হওয়া বাদেও ওমিক্রন সংক্রমণ বৃদ্ধি পেয়ে দেশটির বিভিন্ন প্রদেশের সর্বশেষ সংখ্যা যা দাঁড়াল- তেলেঙ্গানায় ২৪, কর্ণাটকে ১৯, রাজস্থানে ১৮, কেরালায় ১৫ ও গুজরাটে ১৪ জন। খবর এনডিটিভির।

এছাড়া জম্মু ও কাশ্মীরে তিন জন, ওড়িশা এবং উত্তরপ্রদেশে দুই জন করে ওমিক্রন শনাক্ত হয়েছে। আর অন্ধ্রপ্রদেশ, চন্দ্রিগড়, লাদাখ, তামিল নাড়ু ও পশ্চিমবঙ্গে একজন করে শনাক্ত হয়েছে।

সংক্রমণের ঊর্ধ্বগতির ইঙ্গিতে ওমিক্রন মোকাবিলায় দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রদেশগুলোকে ‘নিয়ন্ত্রণ কক্ষ’ স্থাপন এবং রাত্রিকালীন কারফিউসহ পুনরায় বিধিনিষেধ আরোপের পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া ওমিক্রন প্রতিরোধ এবং নিয়ন্ত্রণের বেশকয়েকটি তালিকাও করেছে কেন্দ্র। এর মধ্যে রয়েছে করোনা পরীক্ষার সংখ্যা ব্যাপকভাবে বাড়ানো এবং জমায়েতে বিধি আরোপ করা।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে অবস্থা ভয়াবহতার দিকে পৌঁছানোর আগেই ওমিক্রন নিয়ন্ত্রণে রাখার অংশ হিসেবে রাজ্যগুলোকে ‘বৃহত্তর দূরদর্শিতা, তথ্য বিশ্লেষণ, গতিশীল সিদ্ধান্তসহ নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ নিতে আহ্বান জানানো হয়। এছাড়া চিঠিতে দেশের বিভিন্ন অংশে এখনো ডেল্টার ‘উপস্থিতি’ রয়েছে বলে বলা হয়েছে।

বুধবার সর্বশেষ তথ্য অনুযায়ী, নতুন ছয় হাজার ৩১৭ সংক্রমণ নিয়ে ভারতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে তিন কোটি ৪৭ লাখ ৫৮ হাজার ৪৮২ জন। মঙ্গলবারের শনাক্তের চেয়ে যা ১৮ শতাংশ বেশি। গতকাল শনাক্ত হয়েছিল পাঁচ হাজার ৩২৬ জনের। দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৭৮ হাজার ১৯০ জনে। যা ৫৭৫ দিনের মধ্যে সর্বনিম্ন। গত ২৪ ঘণ্টায় ৩১৮ জন মারা গেছেন। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল চার লাখ ৭৮ হাজার ৩২৫ জনে।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580