বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

ভারত-পাকিস্তান মহারণ ২৪ অক্টোবর

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৪১ পাঠক পড়েছে

ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ হচ্ছে না দীর্ঘদিন ধরে। চির বৈরী দুই প্রতিবেশী দেশের ক্রিকেট লড়াই উপভোগ করার সুযোগ মেলে কেবল বৈশ্বিক ও এশিয়ান আসরে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা হবে বিরাট কোহলি ও বাবর আজমদের। একই গ্রুপে খেলবে দুদল। সেসুবাদেই মুখোমুখি হওয়ার সুযোগ মিলেছে। দুবাইতে ‘গ্রুপ টু’র প্রথম ম্যাচে ২৪ অক্টোবর একে অপরকে মোকাবেলা করবে ভারত-পাকিস্তান।

২২ অক্টোবর শেষ হবে প্রথম রাউন্ড। ২৩ অক্টোবর থেকেই মাঠে গড়াবে ‘সুপার টুয়েলভ’ মানে মূল পর্ব। ‘গ্রুপ ওয়ান’-এ লড়বে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ , প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল ও ‘বি’ গ্রুপের রানার্স আপ দল। আর ‘গ্রুপ টু’-তে মোকাবেলা করবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল ও ‘এ’ গ্রুপের রানার্স আপ দল।

মূল পর্বের প্রথম ম্যাচ হবে ২৩ অক্টোবর। এদিন আবুধাবির মাঠে নামবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। দুবাইতে একই দিনে ইংল্যান্ড লড়বে আসরের দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। পরের দিন ভারত-পাকিস্তানের মধ্যকার শ্বাসরুদ্ধকর ও রোমাঞ্চকর লড়াই হবে দুবাইয়ে। সুপার টুয়েলভ-এর লড়াই শেষ হবে ৮ নভেম্বর।

দুই গ্রুপের সেরা দুই দল নাম লেখাবে সেমি-ফাইনালে। শেষ চারের লড়াই হবে ১০ ও ১১ নভেম্বর- আবু ধাবি ও দুবাইতে। দুবাইয়ের ফাইনাল দিয়ে ক্রিকেট মহাযজ্ঞের পর্দা নামবে ১৪ নভেম্বর।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580