রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:১৮ পূর্বাহ্ন

ভেঙে পড়লো বিআরটি প্রকল্পের গার্ডার, দুই চীনাসহ আহত ৪

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৫২ পাঠক পড়েছে

রাজধানীর বিমানবন্দর এলাকায় নির্মীয়মান বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়েছে। এসময় চারজন আহত হয়েছেন। তাদের দু’জন চীনের নাগরিক।

বিমানবন্দর থানার ওসি বি এম ফরমান আলী বলেন, ‘রোববার সকাল সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’

ফায়ার সার্ভিস জানিয়েছেন, ক্রেনের মাধ্যমে গার্ডারটি তুলে এক্সপ্রেসওয়ে স্থাপনের কাজ চলছিল। সেই সময় সেটি ছুটে পড়ে যায়। তবে গার্ডারটি রাস্তার ওপরে না পড়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ের মূল কাঠামোর ওপরেই ঝুলে থাকতে দেখা যায়।

বিআরটি প্রকল্পের সড়ক ও জনপথ বিভাগের পিডি এএসএম ইলিয়াস শাহ বলেন, একটি ল্যাঞ্চারের সাহায্যে পিলারে গার্ডার বসানো হয়। সেই ল্যাঞ্চার সরে গিয়ে গার্ডারটি পড়ে গেছে। কারো অবহেলা নাকি যান্ত্রিক ত্রুটির কারণে এমনটি হয়েছে, তা এখনও জানা যায়নি। তদন্তের পর সঠিক কারণ জানা যাবে।

প্রকল্পের এক কর্মকর্তা সাংবাদিকদের জানান, সেখানে তাদের সবধরণের সতর্কতাই নেওয়া ছিল। বড় ধরণের প্রকল্পে এরকম দুর্ঘটনা ঘটেই পারে। তবে কেন এই দুর্ঘটনা ঘটলো, তা তদন্ত করার পরে জানা যাবে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকট একটি শব্দ শুনতে পেয়ে তারা এসে কয়েকজন মানুষকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন তারা।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580