শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

মশা নিধন কর্মীরা কাজে ফাঁকি দিলে চাকরি থাকবে না : আতিকুল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১৬৩ পাঠক পড়েছে

মশা নিধনে স্প্রেম্যানদের আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, কেউ ফাঁকিবাজি করলে প্রয়োজনে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

মঙ্গলবার সকালে গুলশানের নগর ভবনে স্প্রেম্যান সুপারভাইজারদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র এই কথা বলেন।

তিনি বলেন, মশা নিয়ন্ত্রণে প্রত্যেক স্প্রেম্যান সুপারভাইজারকে সংশ্লিষ্ট ওয়ার্ডের দায়িত্ব নিয়ে আন্তরিকভাবে কাজ করতে হবে।

মশা নিধন কর্মীদের উপস্থিতি নিশ্চিত করতে বায়োমেট্রিক হাজিরা পদ্ধতি চালু করার কথাও জানান মেয়র। আগামী ১ সেপ্টেম্বর থেকে প্রতি ওয়ার্ডে মশক নিধন কর্মীদের এই পদ্ধতিতে হাজিরা নিশ্চিত করা হবে।

হুঁশিয়ার করে এসময় তিনি বলেন, কেউ ফাঁকিবাজি করলে কিংবা কারও বিরুদ্ধে সুস্পষ্ট কোন অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

আতিকুল ইসলাম জানান, প্রথমবারের মতো ডিএনসিসিতে ৫৪ জন স্প্রেম্যান সুপারভাইজারের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এখানে তারা প্রশিক্ষণ নিয়ে আগামী ২ সেপ্টেম্বর থেকে প্রত্যেকটি এলাকায় মশক নিধন কর্মীদেরকে হাতে-কলমে শেখাবেন।

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, গত ২৭ জুলাই থেকে এ পর্যন্ত ডিএনসিসির বিভিন্ন এলাকায় এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে প্রায় ৬৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক (কীটতত্ব) কবিরুল বাসার, কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580