শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে র‌্যাবের ত্রিমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ২৪৪ পাঠক পড়েছে

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জল, স্থল ও আকাশপথে ত্রিমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছের‌্য র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

মঙ্গলবার দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি জানান, নিরাপত্তা চেকপোস্টে অনসাইট আইডে‌ন্টি‌ফি‌কেশান অ্যান্ড ‌ভে‌রি‌ফিকেশান সিস্টেম (ওআই‌ভিএস) মেশিনের মাধ্যমে অজ্ঞাত পরিচয় ব্যক্তি ও অপরাধীদের শনাক্ত করা হবে।

র‌্যাব ডি‌জি বলেন, ১৭ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ১০ দিন বিভিন্ন অনুষ্ঠানসহ সারা দেশে বিশেষ নিরাপত্তা জোরদার করা হবে। আকাশপথে র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে। রাজধানীসহ সারা দেশে পোশাক পরিহিত সদস্যর পাশাপাশি সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা দল কাজ করবে। থাকবে ডগ স্কোয়াডসহ বিভিন্ন নিরাপত্তা সহায়ক সরঞ্জামাদি। সংখ্যা বাড়াবে চেকপোস্টের।

র‌্যাব সদর দপ্তর কেন্দ্রীয়ভাবে নিরাপত্তা মনিটরিং সেল গঠন করেছে। প্রত্যেকটি ব‌্যাটা‌লিয়ন সদর দপ্তরের মনিটরিং সেলে কাজ করবে। বিমানবন্দর ও পাঁচ তারকা হোটেলসহ গুরুত্বপূর্ণ স্থানে অধিক নিরাপত্তা জোরদার করা হবে।

কোনো নিরাপত্তা হুমকি আছে কিনা জানতে চাইলে র‌্যাব ডি‌জি বলেন, কোনো নিরাপত্তা হুমকি নেই। কেউ নিরাপত্তা বিঘ্নিত করতে চাইলে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। সেই প্রস্তুতি আমাদের নেওয়া আছে।

মোদি বিরোধী কিছু মানুষ তাকে প্রতিহত করার হুমকি দিচ্ছে, এ বিষয়ে তিনি বলেন, বিদেশি রাষ্ট্রপ্রধানরা আমাদের সম্মানিত মেহমান। কেউ যদি আইনবিরোধী কোনো কর্মকাণ্ড করে তাহলে কঠোর হাতে দমন করা হবে।

র‌্যাব কর্মকর্তারা জানান, অনসাইট আই‌ডে‌ন্টি‌ফি‌কেশান অ্যান্ড ‌ ভে‌রি‌ফিকেশান সিস্টেমের মাধ্যমে চেকপোস্টে প্রত্যেক নাগরিকের পরিচয় শনাক্ত করা যাবে। এই মেশিনটি এনআই‌ডি সার্ভারের সঙ্গে যুক্ত থাকবে। ফলে আঙুলের ছাপ মেশিনটির মাধ্যমে নেওয়ার পর ব্যক্তি সমস্ত পরিচয় পাওয়া যাবে। জেলের দাগি আসামিদেরও অনলাইন তালিকা সার্ভারে যুক্ত থাকবে, ফলে অপরাধীদের শনাক্ত করা সহজ হবে।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580