রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৬:৪১ অপরাহ্ন

রাঙামাটি ও খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

রাঙামাটি ও খাগড়াছড়ি প্রতিনিধি :
  • প্রকাশিত সময় : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ১৭ পাঠক পড়েছে

করোনা সংক্রমণ রোধে ফের দুই সপ্তাহের জন্য সাজেকসহ পার্বত্য জেলা রাঙামাটি ও খাগড়াছড়ির সব পর্যটন ও বিনোদন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সংক্রমণরোধে বেশকিছু নির্দেশনা জারি করা হয়েছে।

বুধবার বিকালে রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘কোভিড সংক্রমণে করণীয় নির্ধারণ’ শীর্ষক আয়োজিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় দুই সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন এই সিদ্ধান্ত, পরিস্থিতি বিবেচনায় বাড়তে পারে বলেও আভাস দেওয়া হয়।

একইসঙ্গে সভায় সিদ্ধান্ত হয়, ওষুধের দোকান ছাড়া প্রতিদিন রাত ৮টায় জেলার সব দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান ও মার্কেট বন্ধ, গণপরিবহনে সিট ফাঁকা রেখে যাত্রী পরিবহন, হোটেল-মোটেলে অর্ধেক টেবিল-চেয়ার তুলে রেখে ভোক্তাদের সেবা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, করোনা সংক্রমণ রোধে রাঙামাটির সাজেকসহ সব পর্যটন ও বিনোদন কেন্দ্র দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য অনুরোধ জনানো হয়। একই সঙ্গে প্রয়োজন ছাড়া কেউ যাতে ঘর থেকে বের না হয় এবং ঘর থেকে বের হলে অবশ্যই যেন মাস্ক পরিধাণ করা হয় সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।

সভায় সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ, পরিবহন মালিক শ্রমিক প্রতিনিধি, গণমাধ্যকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

এদিকে খাগড়াছড়ি জেলার সব পর্যটন কেন্দ্র পরবর্তী ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশে হঠাৎ করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গতকাল জেলায় ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু পর্যটক ঠেকানো না গেলে করোনাভাইরাসের সংক্রমণ জেলায় বেড়ে যাবে, এই আশঙ্কা থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি ভালো হলে পুনরায় পর্যটন কেন্দ্রগুলো পুনরায় খুলে দেওয়া হবে বলে জানান তিনি।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580