শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:৩৯ অপরাহ্ন

রাজধানীতে সাত বাসে আগুন

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ১৩ পাঠক পড়েছে

স্টাফ রিপোর্টার : রাজধানীর বিভিন্ন জায়গায় অন্তত সাতটি বাসে আগুন দেয়া হয়েছে। যেসব গাড়িতে আগুন দেয়া হয়েছে তার মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের একটি গাড়িও আছে। বৃহস্পতিবার বেলা ১টা থেকে সাড়ে তিনটার মধ্যে এসব ঘটনা ঘটে বলে জানান ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাসেল আহমেদ।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শাহবাগ, গুলিস্তান গোলাপশাহ মাজার, মতিঝিল, সচিবালয়ের ৫ নম্বর গেইটের সামনে প্রেসক্লাব সংলগ্ন এলাকায় পাঁচটি বাসে আগুন দেয়া হয়। অন্যদিকে নয়াবাজারে দিশারি পরিবহনের একটি বাস ও খিলগাঁও এলাকায় একটি বাসে আগুন দেয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা সেখানে গিয়ে আগুন নিভিয়েছেন। এসব ঘটনায় হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) উপ কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, এখন পর্যন্ত আমরা সাতটি বাস পোড়ার তথ্য পেয়েছি। হঠাৎ করেই এটা ঘটেছে। তবে এটা ঠিক যে, এই কাজ পরিকল্পনা করেই ঘটানো হয়েছে। আমরা এই পরিকল্পনার সঙ্গে যারা জড়িত বা এই ধরনের নাশকতা যারা ঘটিয়েছে। তাদের মধ্যে আমরা বেশ কয়েকজনকে চিহ্নিত করেছি। অন্য যারা এর পিছে আছে তাদেরকে আমরা চিহ্নিত করে ফেলব। ধারণা করা হচ্ছে, এসব ঘটনা নির্বাচনকেন্দ্রিক। বাসে আগুন দেওয়ার ধরণ দেখে বোঝা যাচ্ছে এটা ২০১৪-১৫ সালের স্টাইলে যাত্রী বেশে আগুন দেওয়া হয়েছে। বাসে আগুন দেওয়ার জন্য দুবৃত্তরা গান পাউডার ব্যবহার করেছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, এই ঘটনার পরে রাজধানীর বিভিন্ন স্থানে তল্লাশি জোরদার করা হয়েছে। এছাড়া অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্তিতি এখন পর্যন্ত আমাদের নিয়ন্ত্রণে আছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড এবং বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৮ আসনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ চলছে। ভোট চলাকালে উত্তরার মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের পর তিনজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580