বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

রাজধানীর সড়কে তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭১ পাঠক পড়েছে

দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান চালুর দ্বিতীয় দিনেও তীব্র যানজটের কবলে পড়েছেন রাজধানীবাসী। গতকাল (রোববার) শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম দিন এবং সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় রাজধানীতে যানজটের চিত্র ছিল লক্ষণীয়। এরই ধারাবাহিকতায় আজও রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা গেছে।

সোমবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে যানজটের এ চিত্র দেখা যায়। এছাড়া স্কুল-কলেজ সংলগ্ন ভেতরের রাস্তাগুলোতেও অতিরিক্ত রিকশা ও প্রাইভেটকারের উপস্থিতি যানজট ও জটলা সৃষ্টি করেছে।

রাজধানীর উত্তরা থেকে আসা রাইদা বাসের চালক তোফাজ্জল হোসেনের সঙ্গে কথা হয় রামপুরা ব্রিজ সংলগ্ন এলাকায়। তিনি বলেন, গতকালের মতো আজও সকাল থেকে রাজধানীর সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। গাড়িগুলো ধীর গতিতে চলছে, মাঝে মধ্যে থেমে থাকছে। উত্তরা থেকে রামপুরা পর্যন্ত আসতেই অনেক সময় লেগে গেছে। প্রতিটি সড়কে প্রাইভেটকারের সংখ্যা অনেক বেশি। এছাড়া স্কুল-কলেজ সংলগ্ন এলাকায় রিকশায় যাত্রীদের ওঠা-নামা বেশি দেখা গেছে। আর অফিস টাইম হওয়ায় প্রতিটি বাসে অফিসগামী মানুষের পাশাপাশি শিক্ষার্থী, অভিভাবকদের বাড়তি চাপ রয়েছে। তারা বিভিন্ন স্থানে বাস থেকে নামছেন, ফলে যানবাহনে ধীরগতি সৃষ্টি হয়েছে।

মিরপুর থেকে আগারগাঁও, মহাখালী হয়ে গুলশান-১ নম্বর পর্যন্ত এসেছে আলিফ বাস। বাসটির সহকারী (হেলপার) ফরিদ মিয়া বলেন, যতটুকু রাস্তা এসেছি এ রাস্তায় একবারের জন্য গাড়ি গতিতে চালিয়ে আসতে পারিনি। পুরো রাস্তাতেই যানজট লেগে আছে। খুব ধীরগতিতে আসতে হয়েছে। প্রতিটি সড়কে গতকালের মতো আজও প্রাইভেটকারের সংখ্যা বেশি। স্কুল কলেজের শিক্ষার্থী, অভিভাবকরা প্রাইভেটেকারের পাশাপাশি রিকশায় চলাচল করছে, তাই যানজট দেখা যাচ্ছে। প্রতিটি বাসেও শিক্ষার্থীদের উপস্থিতি আছে, তারা বিভিন্ন স্টপেজসহ স্কুল-কলেজের আশপাশে নামছে। আগের চেয়ে স্টপেজগুলোতে বেশি বেশি যাত্রী ওঠানো, নামানোর কারণেও ধীরগতি সৃষ্টি হয়েছে।

রাজধানীর বাড্ডা লিংক রোডে যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন মোটরসাইকেলে রাইড শেয়ার করা চালক তৌহিদুল ইসলাম। তিনি বলেন, আজও সড়কে যানজট দেখা যাচ্ছে। আসলে রাজধানীর প্রায় সব পরিবারেই একজন করে শিক্ষার্থী আছে, তারা সবাই শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার জন্য বের হয়েছে, অনেকের সঙ্গে অভিভাবকরাও আছে, যে কারণে সড়কে প্রাইভেটকার, রিকশার সংখ্যা বেড়েছে। অন্যদিক প্রতিটি গণপরিবহনেও শিক্ষার্থীরা উঠছে, স্কুল-কলেজ সংলগ্ন বিভিন্ন স্টপেজে নামে যাচ্ছে, তাই গাড়ি থামিয়ে তাদের নামাতে হচ্ছে। সবকিছু মিলিয়ে রাজধানীতে আজও তীব্র যানজট সকাল থেকেই।

গত ১৯ আগস্ট থেকে রাজধানীতে শতভাগ গণপরিবহন চলাচল শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই যানজট সৃষ্টি হতে দেখা গেছে। এর সঙ্গে ৫৪৩ দিন পর স্কুল-কলেজ খুলেছে। শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরার অপেক্ষা শেষ হয়েছে শিক্ষার্থীদের। যে কারণে সড়কে অতিরিক্ত প্রাইভেটকার, রিকশা চলাচল করছে। গণপরিবহনেও শিক্ষার্থীরা বিভিন্ন স্টপেজ থেকে উঠছে-নামছে ফলে গণপরিবহনে ধীরগতি থেকেও যানজটের সৃষ্টি হয়েছে সড়কে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580