বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:৩১ অপরাহ্ন

রাজশাহীতে জমি নিয়ে বিরোধে বিএনপি নেতাসহ দুজন খুন

রাজশাহী প্রতিনিধি
  • প্রকাশিত সময় : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৩৬ পাঠক পড়েছে

রাজশাহী নগরীতে জমিজমা নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষে সাবেক বিএনপি নেতা শফিকুল ইসলাম শফিকসহ দুজন খুন হয়েছেন।

বুধবার দুপুরের দিকে নগরীর রাজপাড়া দাশপুকুর বৌবাজার এলাকায় ঘটনাটি ঘটে।

নিহত শফিকুল ইসলাম (৪৫) নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন। কয়েক বছর আগে তিনি ওই পদ থেকে পদত্যাগ করেন। শফিকুল ইসলাম নগরীর দাশপুকুর এলাকার বাসিন্দা। তার বাবার নাম সাজদার রহমান।

তিনি নিলয় ট্রেডার্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। জমি কেনাবেচায়ও জড়িত ছিলেন শফিকুল। নিহত অন্যজন হলেন একই এলাকার গিয়াস উদ্দিনের ছেলে জয়নাল আবেদিন (৪৫)। তিনি রাজশাহী সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেনের ভাই।

এই ঘটনায় নারীসহ দুপক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তিনজনের নাম-পরিচয় পাওয়া গেছে। তারা হলেন কামাল হোসেনের স্ত্রী সালমা বেগম (৪০), মনসুর আলীর ছেলে সোহেল (৩২), লুৎফর রহমানের ছেলে সোহাগ (৩২)।

স্থানীয়রা বলছেন, বিএনপি নেতা শফিকুল ইসলামের সঙ্গে জমিজমা নিয়ে নগরীর ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহতাব আলীর বিরোধ চলে আসছিল।

তাছাড়া সম্প্রতি অস্ত্র নাড়াচাড়ার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর আওয়ামী লীগ নেতা মাহাতাব আলীর ছেলে সেলিম মুর্শেদ ওরফে শাফিন এবং ভাতিজা রানা হোসেন (৩২) গ্রেফতার হন। তাদের ধারণা এই কাণ্ডের পেছনে শফিকুল ইসলামের হাত রয়েছে।

পুলিশ বলছে, পূর্বশত্রুতার জেরে দুপুরের দিকে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে মারাত্মকভাবে আহত হন দুপক্ষের কয়েকজন। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পর মারা যান শফিকুল এবং প্রতিপক্ষের জয়নাল। আহত অন্যরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মরদেহ উদ্ধার করে মর্গে নেওয়া হয়েছে। এই ঘটনায় এরইমধ্যে তিনজনকে আটক করা হয়েছে। জড়িত অন্যদের আটকের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

 

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580