শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

রাজশাহীতে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান

রাজশাহী প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ২৭৭ পাঠক পড়েছে

রাজশাহীর তানোর উপজেলার লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে পড়েছে।

মঙ্গলবার  দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে রাজশাহীর হযরত শাহ মখদুম (র.) বিমানবন্দর কর্তৃপক্ষ।

দুর্ঘটনার কবলে পড়া প্রশিক্ষণ বিমানটি বাংলাদেশ ফ্লাইং একাডেমির। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দ্রুত উদ্ধার কাজ চালায় পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

রাজশাহীর বিমান বন্দরের ব্যবস্থাপক দিলারা পারভীন জানান, বিমানটি বাংলাদেশ ফ্লাইং একাডেমির। এ ধরনের বিমান মূলত প্রাথমিকভাবে প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর আড়াইটার দিকে উপজেলার লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় পতিত হলে এলাকাবাসী ছুটে যান। সেখানে গিয়ে তারা দুজনকে উদ্ধার করেন।

তারা আরও জানান, বিমানটিতে দুজন ব্যক্তি ছিলেন। এরমধ্যে একজন হলেন বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষক মাহফুজর রহমান। তিনি মাথায় সামান্য আঘাত পেয়েছেন। অন্যজন হলেন প্রশিক্ষণার্থী নাহিদ। তিনি অক্ষত আছেন।

এদিকে, দুর্ঘটনা খবর পেয়ে ঢাকা থেকে একটি হেলিকপ্টার লালপুর মাঠে আসে। কিন্তু তেমন কোনো হতাহত না হওয়ায় ১০ মিনিট চক্কর দিয়ে আবার ঢাকায় ফিরে গেছে বিমানটি।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বিষয়টি নিশ্চিত বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় ও আরোহীদের উদ্ধার করেন। তবে তেমন বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।’

উল্লেখ্য, এরআগে ২০১৫ সালের ১ এপ্রিল রাজশাহীতে প্রশিক্ষণ বিমান পুরোপুরি বিধ্বস্ত হয়। এতে প্রশিক্ষণার্থী তামান্না রহমান (২২) বিমানের ভেতরেই পুড়ে মারা যান। পরবর্তীতে প্রশিক্ষক লে. কর্নেল সাঈদ কামাল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580