বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১০:১৪ অপরাহ্ন

রূপসার ৪টি ইউনিয়নে জাকজমকপূর্ন পরিবেশে নির্বাচন সম্পন্ন

রূপসা (খুলনা) প্রতিনিধি
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৩৬ পাঠক পড়েছে

দূষ্কৃতকারীদের হামলায় পুলিশ কনষ্ট্রেবেল আহত

দু-একটি অপ্রীতিকর ঘটনা ছাড়া রূপসা উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদে উৎসব মুখর, জাকজমকপূর্ন ও আনন্দঘন পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ করতে প্রতিটি কেন্দ্রে নির্বাচনের দিন সকালে ব্যালট পেপার সরবরাহ করা হয়েছে। সকালে প্রতিটি কেন্দ্রে মহিলাদের উপস্থিত ছিল চোখে পড়ার মতো। সরেজমিনে ঘুরে ও বিভিন্ন প্রিজাইডিং অফিসারদের সাথে আলাপ করে জানাগেছে, ভোট প্রদানের হার ছিল বেশীর ভাগ কেন্দ্রে ৬০-৭৫%।
সকাল পোনে ১২ টায় দেয়াড়া খানবাহাদুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার প্রশান্ত কুমার ব্যানার্জী জানান, ওই সময় পর্যন্ত মোট ৩২৮১ ভোটের মধ্যে ৭৮৮ ভোট কাস্ট হয়েছে। তেমনী ২.১৫ মিনিটে টিএসবি ইউনিয়নের গিলাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রিজাইডিং অফিসার তারেক ইকবাল আজিজ জানান, উক্ত কেন্দ্রে ১২৮৫ ভোটারের মধ্যে ৯৩০ ভোট কাস্ট হয়েছে। এদিকে খানবাহাদুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ১১ টার সময়ে কথা হয় স্বতন্ত্র প্রার্থী শেখ মো. মারুফের সাথে। তিনি জানান, বিভিন্ন কেন্দ্রে বিশৃঙ্খলা ছাড়া সুষ্ঠ এবং শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রশাসন অত্যান্ত দৃঢ়তার সাথে নজোরদারী করছেন।
সকাল ১০ টার সময় দূর্জনীমহল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলী মনোনীত প্রার্থী অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল বলেন, প্রতিটি কেন্দ্রে উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে ভোটাররা স্বত:স্ফুতভাবে ভোট প্রদান করছেন। তিনি উক্ত নির্বাচনে জয়ের আশা ব্যাক্ত করেন। একই কেন্দ্রে কথা হয় স্বতন্ত্র প্রার্থী শেখ শফিকুল ইসলাম (মোটরসাইকেল) এর সাথে। তিনিও নির্বাচনের পরিবেশে সন্তোষ প্রকাশ করেন এবং আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর হস্তে পরিচালনার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। সারাদিন কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হলেও বিকাল সাড়ে ৩ টায় আইচগাতী ইউনিয়নের সৈয়দ আরশাদ আলী এন্ড ছবুরুন্নেছা গার্লস কলেজ কেন্দ্রে পুলিশের উপর দূর্ষকৃতকারীরা আকস্মিকভাবে হামলা চালায়।
এ সময় নির্বাচনের দায়িত্বে থাকা পুলিশ কনষ্টেবেল আসাদুজ্জামান (৪০) এর উপর ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। তাকে মারাত্মক জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় পুলিশ তাৎক্ষনিকভাবে ঘটনা স্থল থেকে ৩জনকে আটক করে। ঘটনাটির সত্যতা স্বীকার করেছেন রূপসা থানার ওসি সরদার মোর্শরফ হোসেন। নির্বাচনে সমন্বয়ের দায়িত্বে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (জেনারেল) মো. ইউসুফ আলী এবং উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম।
এ ছাড়া নির্বাহী ম্যাজিষ্ট্রেটের দায়িত্ব পালন করেন অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট বেগম সুমি আহম্মেদ, বেগম আলিফ রহমান, মো. কবির হোসেন, জান্নাতুল আফরোজ স্বর্না, মো. সাজ্জাদ হোসেন এবং গালিব মাহমুদ পাশা। তাছাড়া উপজেলা নির্বাচন অফিসার মো. নাসির আহম্মেদ ও রিটানিং অফিসার বাপী কুমার দাস বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এ নিবাচনের পূর্বেই নৈহাটী ইউনিয়ন পরিষদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নৌকা প্রতীকের প্রার্থী মো. কামাল হোসেন বুলবুল জয়লাভ করেছেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580