শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

শপথ নিলেন মালয়েশিয়ার ৯ম প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ২০০ পাঠক পড়েছে

মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দেশটির সাবেক উপ-প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব। শনিবার দুপুরে ইস্তানা নিগারায় রাজা আল সুলতান আবদুল্লাহ তাকে শপথবাক্য পাঠ করান।

এর আগে শুক্রবার (২০ আগস্ট) তাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয় বলে জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদ সংস্থা আল-জাজিরা।

দেশটির অষ্টম প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন পদত্যাগ করায় নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য দেওয়ান রাকাইয়েতের সদস্যের মধ্যে ভোটের আয়োজন করা হয়।
এতে সাবেক উপ-প্রধানমন্ত্রী ও দেশটির বৃহত্তম রাজনৈতিক দল ইউএমএনও (ইউনাইটেড মালয়েজ ন্যাশনাল অর্গানাইজেশন) নেতা ইসমাইল সাবরি ইয়াকুবের পক্ষে ১১৪টি ভোট পড়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনোয়ার ইব্রাহিম পান ৯৯টি ভোট।

৬১ বছর বয়সী ইসমাইল সাবরি ইয়াকুব এদিন মালয়েশিয়ার ঐতিহ্যবাহী পোশাকে স্ত্রী মুহাইনি জায়নিল আবিদিনকে সঙ্গে নিয়ে শপথ অনুষ্ঠানে যোগ দেন।

শপথ নেওয়া শেষে তিনি তার নিয়োগপত্রে স্বাক্ষর করেন, যা পরবর্তীকালে প্রধান বিচারপতি সত্যায়িত করেন। এ সময় রাজার সঙ্গে ঐতিহ্যবাহী পোশাকে দেশটির রাণীও উপস্থিত ছিলেন। ছিলেন সদ্য সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দীন ইয়াসিন ও সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও উপস্থিত ছিলেন।

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব এখন করোনা মোকাবিলায় মনোনিবেশ করবেন। এছাড়াও দেশটিতে রাজনৈতিক স্থিতিশীলতা আনতে চেষ্টা করবেন তিনি। তবে তার নেতৃত্বে দেশটির দীর্ঘদিনের অস্থিরতার অবসান হওয়ার সম্ভাবনা কম বলে মনে করেন বিশ্লেষকরা।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580