বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:২৯ অপরাহ্ন

শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের অপেক্ষা, প্রতিশোধ নেওয়া হবে না : তালেবান

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৪৭ পাঠক পড়েছে
A Taliban fighter sits inside an Afghan National Army (ANA) vehicle along the roadside in Laghman province on August 15, 2021. (Photo by - / AFP)

একজন তালেবান মুখপাত্র সুহাইল শাহীন বিবিসিকে জানিয়েছেন, দেশটির জনগণের ওপর কোনো প্রতিশোধ নেবে না তালেবান। তাদের জীবন সম্পূর্ণ নিরাপদ। আমরা দেশ ও জনগণের সেবক।

রবিবার বিবিসির এক লাইভ প্রতিবেদনে এই মুখপাত্রের বরাতে আরো বলা হয়, আমরা শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের জন্য অপেক্ষা করছি। আমাদের নেতৃত্ব বাহিনীকে নির্দেশ দিয়েছে কাবুলের গেটে থাকতে এবং শহরে প্রবেশ না করতে।

এর আগে, ভোরে আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের রাজধানী শহর জালালাবাদ দখলে নেয় তালেবান যোদ্ধারা। আফগানিস্তানের পঞ্চম বৃহত্তম এই শহরটি রাজধানী কাবুল থেকে মাত্র ৮০ মাইল পূর্বে অবস্থিত।

এছাড়া তালেবানের উপ-প্রধান মোল্লা আব্দুলগনি বারাদার ঘোষণা করেছেন, তারা এখনো আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে বিশ্বাসী, তবে তাদের মূল লক্ষ্য আফগানিস্তানের স্বাধীনতা অর্জন করা। বিবৃতিতে বারাদার বলেন, তালেবান আফগানিস্তানের ক্ষমতায় একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে চায় না। তালেবান মনে করে, আফগানিস্তানের সকল শ্রেণির মানুষ আইনের দৃষ্টিতে সমান।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580