শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন

শাহজালালে কোটি টাকার স্বর্ণের বারসহ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৩৫ পাঠক পড়েছে

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেড় কেজি স্বর্ণসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। যাত্রীর নাম জসিম মিয়া।

কাস্টমস প্রিভেনটিভ টিম শুক্রবার ভোরে প্রায় ১ কোটি টাকা মূল্যের স্বর্ণসহ তাকে আটক করা হয়।

কাস্টমস কর্তৃপক্ষ এজ বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউস ঢাকার কর্মকর্তারা জানতে পারে যে, শাহজালালে জাজিরা এয়ারওয়েজের একজন যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান সংঘটিত হবে। চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারি করতে থাকে।

এ সময় নরসিংদীর বাসিন্দা জসিম মিয়া গ্রীন চ্যানেল অতিক্রমের সময় তার আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে থামিয়ে তার কাছে কোন স্বর্ণবার আছে কিনা জানতে চাওয়া হলে অস্বীকার করেন তিনি।

পরবতীতে যাত্রীর কাছে থাকা ব্যাগেজ ও ফুলের টব স্ক্যানিং করা হয়। স্ক্যানিংকালে ফুলের টবে ধাতব জাতীয় পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। এরপর ব্যাগেজ কাউন্টারে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ফুলের টব হতে লুকায়িত অবস্থায় ২টি স্বর্ণের বার পাওয়া যায়, যার ওজন প্রায় ১ কেজি ৬০০ গ্রাম । আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৬ লাখ টাকা।

আটক পণ্যের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং উদ্ধারকৃত স্বর্ণ দন্ডবার রাষ্ট্রীয় গুদামে জমা প্রদান করা হয়েছে। চোরাচালানের অভিযোগে গ্রেপ্তার দেখিয়ে যাত্রীকে থানায় সোপর্দ করাসহ ফৌজদারি মামলা করা হয়েছে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580