বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন

শিক্ষিকার মৃত্যু: হাইকোর্টে শিশু সন্তানের রিট

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১৩ পাঠক পড়েছে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলীর মৃত্যুকে ‘অবহেলা জনিত’ দাবি করে ঘটনা তদন্তপূর্বক দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থার গ্রহণের নির্দেশনার পাশাপাশি ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করেছেন ৫ বছর বয়সী শিশু সন্তান ইউজারসিফ মাহমুদ বর্ণভ।

বর্ণভের বাবা ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার রিটের বিষয়টি বলেন, এই রিটে শিশু বর্ণভের “লিটিগেশন ফ্রেন্ড” হচ্ছেন তারা মামা গোলাম হাফিজ। আর রিটের পক্ষের আইনজীবী হচ্ছেন ব্যারিস্টার অনিক আর হক।

গত ২০ জুন সাঈদা নাসরিন বাবলী (৩৫) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। এরপর গত ২১ জুন থেকে তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গত ৭ জুলাই তিনি মারা যান। বাবলীর এই মৃত্যুতে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট চিকিৎসকদের অবহেলার অভিযোগ এনে ১২ অক্টোবর হাইকোর্টের রিটটি করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ফার্স্ট ক্লাস ফার্স্ট এবং রাষ্ট্রপতির স্বর্ণপদক প্রাপ্ত বাবলী ৩২তম বিসিএসে এডুকেশন ক্যাডারে প্রথম স্থান অর্জন করেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580