বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আটক কার্গোর ৫ কর্মী রিমান্ডে

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ৩১৪ পাঠক পড়েছে

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে পেছন থেকে ধাক্কা দিয়ে যাত্রীবাহী লঞ্চ ডুবিয়ে দেওয়ার অভিযোগে আটক কার্গো এমভি এসকেএল-৩-এর পাঁচ কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য দু’দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। শুক্রবার আটক জাহাজের গ্রেপ্তার ১৪ কর্মীর মধ্যে পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল।

শুনানি শেষে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। বাকি ৯ কর্মীর জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। বিষয়টি জানান নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ওসি আসাদুজ্জামান।

রিমান্ড মঞ্জুর হওয়া ব্যক্তিরা হলেন, জাহাজের মাস্টার ওয়াহিদুজ্জামান, সুকানি আনোয়ার মল্লিক, চালক মজনু মোল্লা, গ্রিজার ফাহান মোল্লা ও হৃদয় হাওলাদার।

গত রোববার শীতলক্ষ্যা নদীর নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর কাছে কার্গো জাহাজ এসকেএল-৩-এর ধাক্কায় ডুবে যায় মুন্সিগঞ্জগামী লঞ্চ এমএল সাবিত আল হাসান। এতে ৩৪ যাত্রীর মৃত্যু হয়। ২৯ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হন।

ওই ঘটনার চার দিন পর মেঘনা নদীর মুন্সিগঞ্জের গজারিয়া থেকে নোঙর করা অবস্থায় জাহাজটিকে আটক করা হয়। গ্রেপ্তার করা হয় জাহাজের ১৪ কর্মীকে। দুর্ঘটনার পর আটক হওয়া থেকে বাঁচতে গজারিয়ার একটি ডকইয়ার্ডে নিয়ে জাহাজের রং পরিবর্তন করে ফেলা হয়।

এদিকে এ দুর্ঘটনায় নৌ মন্ত্রণালয় ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের গঠিত পৃথক দুটি তদন্ত কমিটি গত বৃহস্পতিবার গণশুনানি করেছে। সেখানে দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া যাত্রী, ঘটনার প্রত্যক্ষদর্শী এবং নিহতদের স্বজন অংশ নেন।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580