শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:২৭ অপরাহ্ন

‘সব শিশুকে শিগগিরই ইপিআই কার্যক্রমের আওতায় আনা হবে’

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ১১৮ পাঠক পড়েছে

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় শতভাগ শিশুকে আগামী এক বছরের মধ্যে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) আওতায় আনা হবে বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
রোববার (০৮ নভেম্বর) রাজধানীর নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ডিএসসিসির নবগঠিত ৫ অঞ্চলের ১৮টি ওয়ার্ডসহ পুরনো ৫৫, ৫৬ ও ৫৭ নং ওয়ার্ডে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) আনুষ্ঠানিক উদ্বোধনে তিনি এ ঘোষণা দেন।

নবগঠিত ১৮ ওয়ার্ডে নগর স্বাস্থ্যকেন্দ্র প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে তাপস বলেন, নতুন ১৮টি ওয়ার্ডের প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে এরইমধ্যে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়া পুরনো ওয়ার্ডগুলোতে প্রাথমিক স্বাস্থ্যসেবা জোরদার করার লক্ষ্যে আমরা একটি সমন্বিত পরিকল্পনা গ্রহণ করছি। এসব উদ্যোগের মাধ্যমে আমরা এ নগরের প্রতিটি নাগরিকের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই।

স্বাস্থ্যসেবা নিশ্চিত করা করপোরেশনের গুরু দায়িত্ব উল্লেখ করে ডিএসসিসি মেয়র বলেন, এ দায়িত্ব পালনে দৃঢ় প্রত্যয়, দৃঢ় সংকল্প আমাদের রয়েছে। আজকের এই আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে আমরা আজ থেকে এই কার্যক্রমের নব সূচনা শুরু করবো। ইনশাআল্লাহ আগামী এক বছরের মধ্যে ডিএসসিসি এলাকার শতভাগ শিশুকে আমরা ইপিআই কার্যক্রমের আওতায় নিয়ে আসবো।

কাউন্সিলরদের উদ্দেশ্যে মেয়র বলেন, অনেকেই হয়তো জানেন না, কোথায় টিকা দেওয়া হয়, এজন্য প্রতিটি নাগরিকের বাসায় আপনারা যান। তাদেরকে নির্দিষ্ট টিকাদান কেন্দ্রে পাঠাতে উৎসাহিত করুন, যাতে আমাদের কোনো সন্তান এ কর্মসূচির বাইরে না থাকে।

করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এমএনসিঅ‌্যান্ডএইচ’র লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক, বাংলাদেশে ইউনিসেফের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মায়া ভেন্ডেনান্ট, বাংলাদেশে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইমিউনাইজেশন সিস্টেম স্ট্রেনদেনিং এর মেডিক‌্যাল অফিসার ডা. বালিন্দর সিং চাওলা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে করপোরেশনের সচিব আকরামুজ্জামান, ঢাকা জেলার সিভিল সার্জনসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580