শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

সাংবাদিক আফজালের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি সিআরইউর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ৩০ মে, ২০২১
  • ১৯৬ পাঠক পড়েছে

সাংবাদিক আফজাল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ও মানহানির অভিযোগে সংশ্লিষ্ট আইনে পৃথক দুই মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)।

রবিবার সংগঠনটির সভাপতি হাসিব বিন শহিদ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এক বিবৃতিতে এই প্রতিবাদ জানান। একই সঙ্গে মামলা দুটি অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্টে কর্মরত সাংবাদিকদের সংগঠন ল রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও সময় টিভির সিনিয়র সাংবাদিক আফজাল হোসেন তাঁর প্রতিবেদন তৈরি করেন। এখানে তাঁর ব্যক্তিগত কোনো মতামত, বক্তব্য প্রচারিত হয়নি। বরং তিনি সাংবাদিকতার বস্তুনিষ্ঠতা বজায় রেখেই প্রতিবেদনটি তৈরি করেছেন। অথচ সাংবাদিক আফজালের বিরুদ্ধে হয়রানিমূলকভাবে মামলা করা সাংবাদিকতা ও মুক্ত গণমাধ্যমের নীতির পরিপন্থী।

বিবৃতিতে আরো বলা হয়, দীর্ঘদিন ধরে আফজাল হোসেন সংবাদের বস্তুনিষ্ঠতা বজায় রেখে সুনামের সঙ্গে সাংবাদিকতা চর্চা করছেন। কিন্তু গণমাধ্যমের স্বাধীনতাকে গলা চেপে ধরার প্রয়াসে তাঁর বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা করা হয়েছে। এ ঘটনার জন্য ঢাকা নিম্ন আদালতের সাংবাদিকদের সংগঠন কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ) তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি অবিলম্বে মামলা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছে।

জানা যায়, নোয়াখালীর জেলা জজ আদালতের একজন কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির প্রতিবেদন করায় ডিজিটাল নিরাপত্তা আইনে ও মানহানির অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

নোয়াখালী আদালতের নাজির আলমগীর হোসেন ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এ ছাড়া ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে তিনি আরেকটি মামলা করেন। মামলা দুটির আসামি করা হয় সাংবাদিক আফজাল হোসেনকে।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580