বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

সাংবাদিক রোজিনার মুক্তি চেয়েছে কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শনিবার, ২২ মে, ২০২১
  • ২১৫ পাঠক পড়েছে

সাংবাদিক রোজিনার অবিলম্বে নিঃশর্ত মুক্তি চেয়েছে কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সিজেএ), বাংলাদেশ।

শনিবার সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

সিজেএ, বাংলাদেশের প্রেসিডেন্ট পারভীন চৌধুরী ও সেক্রেটারি জেনারেল শ্যামল দত্ত স্বাক্ষরিত ওই বিবৃতিতে উপনিবেশিক আমলের অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গ্রেপ্তার ও হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

এতে আরও বলা হয়, কোভিড ১৯ মহামারি ব্যবস্থাপনায় সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতা ও দুর্নীতি-জালিয়াতির বিরুদ্ধে প্রতিবেদনের জন্য রোজিনা ইসলাম একজন সুপরিচিত সাংবাদিক। গত সোমবার তিনি পেশাগত কাজে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে কিছু কর্মকর্তা অবৈধভাবে প্রায় ছয় ঘন্টা ধরে সচিবালয়ের একটি কক্ষে তাকে অবরুদ্ধ করে রাখেন। এ সময় রোজিনা ইসলাম শারীরিক ও মানসিকভাবে হয়রানির শিকার হন। তিনি এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়েন। কিন্তু সচিবালয়ের ওই কর্মকর্তারা রোজিনা ইসলামকে হাসপাতালে নেওয়ার পরিবর্তে পুলিশে সোপর্দ করেন। পরে জামিন আবেদনের শুনানি মুলতুবি রেখে কারাগারে পাঠানোর আগে রোজিনা ইসলামের বিরুদ্ধে দমনমূলক আইনের অধীনে মামলা করেন তারা।

রোজিনার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগের প্রত্যাখানের পাশাপাশি ওই বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের কক্ষে তাকে অবরুদ্ধ রেখে হয়রানির সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছে সিজেএ, বাংলাদেশ। সিজেএ, বাংলাদেশ মনে করে ​রোজিনা ইসলামের গ্রেপ্তারের ঘটনা সংবাদপত্রের স্বাধীনতার জন্য হুমকিস্বরূপ এবং দুর্নীতির বিরুদ্ধে সরকারের শূন্য সহনশীলতার নীতির সঙ্গে সাংঘর্ষিক।

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580